June 24, 2021, 7:29 pm

শিরোনাম :
পানিসম্পদ উপমন্ত্রীর নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন চুনকুটিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আটক ৫ যশোর হাসপাতালে করোনা রোগিদের বেড সংকট তানোরে মাদক’ইভটিজিং’জঙ্গিবাদ সহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সচেতন মূলক আলোচনা বেনাপোলে কিডনি পাচারকারী চক্রের সদস্য আটক, উদ্ধার পাচারের শিকার যাত্রী মাধবপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ লালপুরে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা বেনাপোল কাস্টমসে মিথ্যা ঘোষণায় আমদানি করা ভায়াগ্রার চালান আটক রাজশাহীর মোহনপুরে সরকারী খাল দখল করে দোকান নির্মাণের অভিযোগ তামাক নির্মূলে সকলকে সোচ্চার হতে হবে ; বান্দরবান সিভিল সার্জন পীরগঞ্জে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সলিড ওয়েস্ট ল্যান্ডফিলের উদ্বোধন করলেন- স্পিকার বাবার আদর্শ বাস্তবায়নে কবিরাজ হোসেন মোল্লা এন্ড কোম্পানীর হাল ধরেছে রিপন মোল্লা রংপুরে ব্যাটারী চালিত রিক্সা ও ইজি বাইক চালক সংগ্রাম পরিষদের সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জে বাবার জন্য খাবার দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট ছেলে যশোরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৯ ; শনাক্ত ১২১ চুনারুঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত হত্যার বিচার দাবীতে সংবাদ সম্মেলন জাল টাকা প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য তৌফিক আটক ঝিকরগাছায় মাদক ব্যবসায়ী ও বোমাবাজ সন্ত্রাসী আটক আরো ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬ ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

পাটগ্রামে শিক্ষকদের কাছে ঘুষ দাবীঃ তোপেরমুখে অবরুদ্ধ হিসাবরক্ষণ কর্মকর্তা!

Spread the love
মিথুন ,পাটগ্রাম, লালমনির হাটঃঃ
লালমনিরহাটের পাটগ্রামে সপ্রাবি সহকারী শিক্ষকদের কাছে ঘুষ দাবী করায় আজ মঙ্গলবার দুপুরে বিক্ষোভ প্রদর্শন করেন শিক্ষক সমাজ। এ সময় উত্তেজিত শিক্ষকদের তোপেরমুখে পড়েন উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম। তাঁর কার্যালয়ে তালা লাগানোর চেষ্টা করেন শিক্ষকরা।বাগবিতণ্ডার এক পর্যায়ে হিসাবরক্ষণ কর্মকর্তা ও শিক্ষকদের মধ্যে হাতাহাতির মত পরিস্থিতি তৈরী হয়।
উত্তেজিত শিক্ষকরা অকথ্য ভাষায় গালিগালাজও করেন। তাঁরা বলেন, সরকার ঘোষিত ১৩ তম গ্রেডের হালনাগাদ তথ্য পূরণে সার্ভার সমস্যা দেখিয়ে মাসের পর মাস ফাইল আটকিয়ে রাখা হয়। প্রতিটি ফাইলে হাজার টাকা ঘুষ দাবী করে বসেন তিনি।এছাড়া হিসাবরক্ষণ কর্মকর্তার সামনে দাঁড়িয়ে কথা বলার নিত্যনতুন নিয়মকানুন ছাড়াও দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ তোলা হয়। এপ্রিল মাসের বেতন ও ঈদ বোনাস পাওয়া প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে বলে কঠোর হতে বাধ্য হন শিক্ষকরা।
এরপর  প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ও ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করা হয়।
ঘুষ -দুর্নীতি ও অনিয়ম বন্ধে স্লোগান দিতে দিতে পাটগ্রাম উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে যান বিক্ষুব্ধ শিক্ষকরা।তাঁরা বলেনন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি সপ্রাবি সহকারী শিক্ষকদের দাবী মেনে নিয়ে ১৫ তম গ্রেডিং পরিবর্তে ১৩ তম গ্রেডিং প্রদান করেন। সরকার ঘোষিত সেই পদমর্যাদা পরিবর্তনে সফটওয়্যার আইবাস প্লাস ও পে ফিক্সিশনে তথ্য হালনাগাদ করা হয়নি। শিক্ষকরা উপজেলা শিক্ষা কর্মকর্তা কার্যালয়ে কাগজপত্র জমা দেন। ফাইলপত্র হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে ফরওয়ার্ড করেন শিক্ষা কর্মকর্তা।
দুই কার্যালয়ের টানাটানিতে শিক্ষকদের হয়রানী হতে হচ্ছে।
পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন এবং বিক্ষুব্ধ শিক্ষকদের নিয়ে প্রায় একঘন্টা যৌথ আলোচনা করেন।
 সভা শেষে ঈদের আগেই শিক্ষকদের বেতন, বোনাস উত্তোলণের বিষয়ে হিসাবরক্ষণ কর্মকর্তাকে অনুরোধ করা হয়। এ সময়
ছাট-পানবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রহিম প্রামানিক লিবন সাংবাদিকদের বলেন, হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম শিক্ষকদের তথ্য হালনাগাদ না করে হয়রানি করে আসছেন।
৩  নং ভোটহাট খাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলমগীর হোসেন বলেন, হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে টাকা ছাড়া কোন কাজ হয়না। শিক্ষকদের শুধু না  হিসাবরক্ষণ কর্মকর্তা মানুষকে মানুষ মনে করেনা।
 এ বিষয়ে পাটগ্রাম উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম ঘুষ গ্রহণের অভিযোগ অস্বীকার করে বলেন,শিক্ষকদের এনআইডি দিয়ে টেস্ট করে দেখা হয়েছে। আইবাস ম্যানেজমেন্টের সমস্যা আছে।আশা করা হচ্ছে,শীঘ্রই সমস্যা সমাধান হবে।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ