June 24, 2021, 7:15 pm

শিরোনাম :
পানিসম্পদ উপমন্ত্রীর নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন চুনকুটিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আটক ৫ যশোর হাসপাতালে করোনা রোগিদের বেড সংকট তানোরে মাদক’ইভটিজিং’জঙ্গিবাদ সহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সচেতন মূলক আলোচনা বেনাপোলে কিডনি পাচারকারী চক্রের সদস্য আটক, উদ্ধার পাচারের শিকার যাত্রী মাধবপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ লালপুরে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা বেনাপোল কাস্টমসে মিথ্যা ঘোষণায় আমদানি করা ভায়াগ্রার চালান আটক রাজশাহীর মোহনপুরে সরকারী খাল দখল করে দোকান নির্মাণের অভিযোগ তামাক নির্মূলে সকলকে সোচ্চার হতে হবে ; বান্দরবান সিভিল সার্জন পীরগঞ্জে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সলিড ওয়েস্ট ল্যান্ডফিলের উদ্বোধন করলেন- স্পিকার বাবার আদর্শ বাস্তবায়নে কবিরাজ হোসেন মোল্লা এন্ড কোম্পানীর হাল ধরেছে রিপন মোল্লা রংপুরে ব্যাটারী চালিত রিক্সা ও ইজি বাইক চালক সংগ্রাম পরিষদের সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জে বাবার জন্য খাবার দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট ছেলে যশোরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৯ ; শনাক্ত ১২১ চুনারুঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত হত্যার বিচার দাবীতে সংবাদ সম্মেলন জাল টাকা প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য তৌফিক আটক ঝিকরগাছায় মাদক ব্যবসায়ী ও বোমাবাজ সন্ত্রাসী আটক আরো ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬ ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

পটুয়াখালীর দুমকিতে ভেঙ্গে পড়লো আয়রন ব্রিজ

Spread the love

রাজিব হোসেন সুজন, বরিশাল ব্যুরোঃ

পটুয়াখালীর দুমকিতে জরাজীর্ণ এলজিইডির ১৫ মিটার ফুট আয়রণ ব্রিজটি ভেঙ্গে পড়ায় দুর্ভোগে পড়েছে দু’পারের বাসিন্দারা।

সম্প্রতি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান আ’লীগের প্রার্থী (নৌকা) এডভোকেট গাজী মো: নজরুল ইসলাম তার নির্বাচনী গণসংযোগের ৪/৫টি মোটরসাইকেলে ৯/১০জনকর্মী-সমর্থকনিয়ে ব্রীজটিতে ওঠলে মুহুর্তে ভেঙ্গে পড়ে। তবে এতে তেমন কেউ হতাহত হয়নি। ব্রীজটি ভেঙ্গে পড়ায় পাঙ্গাশিয়া ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের বাসিন্দারা খাল পাড়াপাড়ে চরম ভোগান্তিতে পড়েছে।

স্থানীয় সূত্রে জানাযায়, পাংগাশিয়া ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের মধ্যেবর্তি তক্তাখালী খালের ওপর অন্তত: দেড়যুগ আগে ফুট আয়রণ ব্রীজটি নির্মাণ করে এলজিইডি। দীর্ঘদিন যাবৎ সংস্কারাভাবে ব্রীজটি জড়াজীর্ণ হয়ে পড়ে।

গ্রামবাসীরা ভারী যানবাহন ও মালামাল পারাপার বন্ধ রেখে পায়ে হেটে চলাচল করছিল। নির্বাচনী গণসংযোগে আরোহীসহ ৪/৫টি মোটরসাইকেল একযোগে উঠে পড়ায় ব্রীজটি খালের মধ্যে ভেঙ্গে পড়ে যায়। এ ব্যাপারে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো: আলমগীর সিকদার জানান, ৭ ও ৮নং ওয়ার্ডের বাসিন্দাসহ সাধারণ মানুষের নিত্য চলাচলের গুরুত্বপূর্ণ ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় মানুষ দুর্ভোগের শিকার হয়েছে।

বিশেষত: ২/৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের খাল পারাপারে বিকল্প দূরের পথ ব্যবহারে ভোগান্তি পোহাতে হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন পথচারী ক্ষোভ প্রকাশ করে বলেন, চেয়াম্যান হয়ে ৫বছরে যিনি ব্রিজটি সংস্কার করতে পারেনি, তিনি সংস্কারের বদলে ব্রীজটি ভেঙ্গে ফেলে সাধারণ মানুষকে আরও ভোগান্তিতে ফেলেছে। একই অভিযোগ ওই এলাকার অনেকের।

ব্রিজ ভেঙ্গে পড়ার সত্যতা স্বীকার করে এড. গাজী নজরুল ইসলাম জানান, ব্রিজটি নড়বরে ছিল, তবে এতো নাজুক অবস্থা বুঝতে পারিনি। আল্লাহ রহমত করেছে, হালকা ব্যাথা-ফুলা হলেও কারো বড় ধরণের তেমন একটা ক্ষতি হয়নি। তিনি বলেন, দ্রুত ব্রিজটি সংস্কারের জন্য এলজিইডি প্রকৌশলীকে বলেছি। উপজেলা পরিষদের মাসিক সভায় উত্থাপন করা হয়েছে। যতদ্রুত সম্ভব ব্রিজটি মেরামত করা হলে ভোগান্তি থাকবে না।

উপজেলা প্রকৌশলী মো: আজিজুর রহমান বলেন, পাংগাশিয়া ইউনিয়নের ১৫মিটার আয়রণ ফুট ব্রিজটি ভেঙ্গে পড়ার খবর পেয়েছি। সরেজমিন দেখে মেরামতের ব্যবস্থা করা হবে।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ