May 19, 2022, 11:24 am

মোশাররফ হোসেন রুবেল

না ফেরার দেশে ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল

দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াইয়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। গতকাল বিকেলে জীবন সংগ্রামের সব লড়াইয়ের ঊর্ধ্বে উঠে গেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। মঙ্গলবার বিকেল ৫টার দিকে মারা গেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রুবেলের ঘনিষ্ট বন্ধু সিনিয়র ক্রীড়া সাংবাদিক জাহিদ চৌধুরী এই খবর নিশ্চিত করেন।

দেশে-বিদেশে চিকিৎসা নিয়ে জীবনের সাথে লড়াই করে যাচ্ছিলেন তিনি। তবে সকল চেষ্টা এবার ব্যর্থ হলো। জীবন যুদ্ধের লড়াইয়ে হেরে গিয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন সাবেক স্পিনার। কিছুদিন আগেই অনেকটা সুস্থ হয়ে বাড়ি ফিরছিলেন রুবেল।

তবে মঙ্গলবার হুট করেই ফের শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপরই নিয়ে যাওয়া হয় হাসপাতালে। যেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

২০১৯ সালে প্রথম রুবেলের মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। এরপর শুরুতে দেশে এবং পরবর্তীতে সিঙ্গাপুরে চিকিৎসা করান। দেশে ফিরেন পরবর্তীতে। মাঝে ভারতেও যান চিকিৎসা করাতে। দুই বার অস্ত্রোপচার করা হয়। সবশেষ এই অসুস্থতা প্রকট হলে গেল মাসে দেশের একটি হাসাপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন।

এক মাসের সেই চিকিৎসা শেষে গেল ১৫ এপ্রিল নিজ বাসায় ফেরেন রুবেল। তবে হুট করেই এবার দিন চারেকের মাথায় মাত্র ৪০ বছর বয়সে সবাইকে ছেড়ে চলে গেলেন তিনি। আন্তর্জাতিক ক্যারিয়ারে জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন রুবেল।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ