July 26, 2021, 12:54 am

শিরোনাম :
মাধবপুরে পেশাদার মাদক ব্যবসায়ী আটক করোনা মোকাবেলায় জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে প্রশাসনের উর্ধ্বতন কর্তারা মাঠে ঝিকরগাছায় খেলাকে কেন্দ্র করে নয়ন নামের এক যুবক হত্যা ধান্ধা লীগে বিব্রত আওয়ামী লীগ; লীগ যুক্ত করে নিত্যনতুন দোকান খুলছে সুবিধাভোগীরা সাদুল্ল‍্যাপুরে পেট্রোল বোমা ও ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার চিলমারীতে সাংবাদিকের বাসায় চুরি! শশুর বাড়ি থেকে সিএনজি চুরি! রাজশাহীতে লকডাউন বাস্তবায়নে তানোর থানা পুলিশের তৎপরতা ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশের পথে জগন্নাথপুরে গৃহবধূর আত্মহত্যা যশোর পৌর পার্কের পুকুরে ডুবে যাওয়া শিক্ষার্থীর মরদেহ উদ্ধার জগন্নাথপুরে লক ডাউন মোকাবেলায় মাঠে প্রশাসন, ১৫ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড চরফ্যাশনে মেঘনার তীরে অজ্ঞাত দুই যুবকের লাশ উদ্ধার রমেকে অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টায় ড্রাইভার সহ হেল্পার আটক ভোলায় লকডাউনের প্রথম দিনে রাজধানীমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ১৭ বাংলাদেশির মৃত্যু বাংলাদেশের নামও পেগাসাসের তালিকায় মুনিয়ার আত্মহত্যায় আনভীরের দোষ পায়নি পুলিশ কাল থেকে সবচেয়ে কঠোর লকডাউন ছুটির দিনে ১৮৭ মৃত্যু, শনাক্ত ৩ হাজার ৬৯৭

নতুন বরকে সংবর্ধনা জানাতে আসা অতিথিদের ওপর আসাদ বাহিনীর হামলা, নিহত ৫

Spread the love

আন্তর্জাতিক  ডেস্কঃঃ

সিরিয়ার ইদলিবে নববিবাহিত এক আত্মীয়কে শুভেচ্ছা জানাতে জড়ো হয়েছিলেন অতিথিরা। সেখানেই কামানের গোলা নিক্ষেপ করে আসাদ বাহিনী। এতে শিশুসহ পাঁচজন নিহত হন।

ব্রিটিশ মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস রোববার এ তথ্য জানায়। খবর আরব নিউজের।

খবরে বলা হয়, নিহত পাঁচ জনের মধ্যে দুই শিশুও রয়েছে।

ইদলিব প্রদেশের ইহসিম শহরে শনিবার এ হামলা চালায় সরকারি বাহিনী।

এ প্রদেশ আসাদবিরোধীদের সর্বশেষ বৃহৎ ঘাঁটি।

ক্ষতিগ্রস্ত পরিবারের এক সদস্য এএফপিকে বলেন, সদ্য বিয়ে করা এক পুরুষ আত্মীয়কে শুভেচ্ছা জানাতে ঘরে অতিথিরা এসেছিলেন।  এ সময় ঘরে কামানের গোলা নিক্ষেপ করা হয়।

একই দিনে সারজা গ্রামে রকেট হামলা চালায় সরকারপন্থি বাহিনী। এ হামলায় নিহত হয়েছে ছয়জন।

এ নিয়ে শুধু শনিবার সরকারি এবং সরকার সমর্থিত বাহিনীর হামলাই ইদলিবে ১১ জনের প্রাণ গেল।

শপথ নেওয়ার পর হামলা

সরকারের নিয়ন্ত্রণের বাইরে থাকা অঞ্চলগুলো ‘দখলে নেওয়ার’ প্রতিশ্রুতি দিয়ে সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে চতুর্থবারের মতো বাশার আল-আসাদ শপথ নেওয়ার কয়েক ঘণ্টা পর ইহসিমে হামলার ঘটনা ঘটল।

২০১১ সালে শুরু হওয়া সরকারবিরোধী আন্দোলন গৃহযুদ্ধে রূপ নেয়। এর পর থেকে প্রায় পাঁচ লাখ মানুষের প্রাণ গেছে এবং বাস্তুচ্যুস্ত হয়েছেন লাখ লাখ মানুষ। দেশের বিভিন্ন এলাকা এখনও বিদ্রোহীদের দখলে রয়েছে। তার মধ্যে অন্যতম হচ্ছে ইদলিব। বিদ্রোহীদের হাত থেকে উত্তর-পূর্বাঞ্চলীয় এ প্রদেশ পুনরুদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে সিরিয়া।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ