March 5, 2024, 9:38 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

দীর্ঘ সেশনজটের কবলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগ

২৭ ফেব্রুয়ারি সোমবার প্রশাসনিক ভবনের সামনে সেশনজট নিরসনের এবং শিক্ষক নিয়োগ সহ পাঁচ দফা দাবি নিয়ে মানববন্ধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা।

২০১৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি চালু হয় এবং বিগত সাত বছরেও এই বিভাগ হতে একটি ব্যাচ স্নাতকত্তর সম্পন্ন করতে পারেনি। বর্তমানে এই বিভাগের ব্যাচের সংখ্যার হয়ে দাঁড়িয়েছে সাতটি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে তাদের স্নাতকোত্তর  শেষ করে এদিকে ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এখনো স্নাতকোত্তর শেষ করতে পারেনি। শুধু তাই নয় এই বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা চতুর্থ বর্ষ, ১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তৃতীয় বর্ষ, ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষ, ১৯-২০  শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষ এবং ২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা প্রথম বর্ষ সম্পন্ন করতে পারেনি। সেই সাথে ২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এখনও সব বিষয়ে ক্লাস শুরু করতে পারেনি। এই বিভাগের চালুর সাত বছর হলেও এখন পর্যন্ত শিক্ষার্থীরা  রুম সংকটে ভুগছে।সেই সাথে এখন পর্যন্ত  কোন স্থায়ী শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী নিয়োগ হয়নি।সেমিনার সহ নানা রকমের অসুবিধায় ভুগছে এই বিভাগের  শিক্ষার্থীরা।

এই বিভাগের নানা জটিলতার কারণে বিভাগের পাঠদান আশঙ্কাজনকভাবে ব্যাহত হচ্ছে এবং নিয়মিত সেমিস্টার পরীক্ষা না হওয়ায় সেশন জোটের সৃষ্টি হচ্ছে। যার ফলে উক্ত বিভাগের সকল শিক্ষার্থীর শিক্ষাজীবন হুমকির সম্মুখীন হচ্ছে। আজ ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনে উক্ত সমস্যা সমাধানে জোর দাবি  জানান।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর