February 29, 2024, 9:07 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

দীর্ঘ সেশনজটের কবলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগ

২৭ ফেব্রুয়ারি সোমবার প্রশাসনিক ভবনের সামনে সেশনজট নিরসনের এবং শিক্ষক নিয়োগ সহ পাঁচ দফা দাবি নিয়ে মানববন্ধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা।

২০১৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি চালু হয় এবং বিগত সাত বছরেও এই বিভাগ হতে একটি ব্যাচ স্নাতকত্তর সম্পন্ন করতে পারেনি। বর্তমানে এই বিভাগের ব্যাচের সংখ্যার হয়ে দাঁড়িয়েছে সাতটি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে তাদের স্নাতকোত্তর  শেষ করে এদিকে ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এখনো স্নাতকোত্তর শেষ করতে পারেনি। শুধু তাই নয় এই বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা চতুর্থ বর্ষ, ১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তৃতীয় বর্ষ, ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষ, ১৯-২০  শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষ এবং ২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা প্রথম বর্ষ সম্পন্ন করতে পারেনি। সেই সাথে ২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এখনও সব বিষয়ে ক্লাস শুরু করতে পারেনি। এই বিভাগের চালুর সাত বছর হলেও এখন পর্যন্ত শিক্ষার্থীরা  রুম সংকটে ভুগছে।সেই সাথে এখন পর্যন্ত  কোন স্থায়ী শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী নিয়োগ হয়নি।সেমিনার সহ নানা রকমের অসুবিধায় ভুগছে এই বিভাগের  শিক্ষার্থীরা।

এই বিভাগের নানা জটিলতার কারণে বিভাগের পাঠদান আশঙ্কাজনকভাবে ব্যাহত হচ্ছে এবং নিয়মিত সেমিস্টার পরীক্ষা না হওয়ায় সেশন জোটের সৃষ্টি হচ্ছে। যার ফলে উক্ত বিভাগের সকল শিক্ষার্থীর শিক্ষাজীবন হুমকির সম্মুখীন হচ্ছে। আজ ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনে উক্ত সমস্যা সমাধানে জোর দাবি  জানান।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর