July 26, 2021, 1:06 am

শিরোনাম :
মাধবপুরে পেশাদার মাদক ব্যবসায়ী আটক করোনা মোকাবেলায় জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে প্রশাসনের উর্ধ্বতন কর্তারা মাঠে ঝিকরগাছায় খেলাকে কেন্দ্র করে নয়ন নামের এক যুবক হত্যা ধান্ধা লীগে বিব্রত আওয়ামী লীগ; লীগ যুক্ত করে নিত্যনতুন দোকান খুলছে সুবিধাভোগীরা সাদুল্ল‍্যাপুরে পেট্রোল বোমা ও ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার চিলমারীতে সাংবাদিকের বাসায় চুরি! শশুর বাড়ি থেকে সিএনজি চুরি! রাজশাহীতে লকডাউন বাস্তবায়নে তানোর থানা পুলিশের তৎপরতা ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশের পথে জগন্নাথপুরে গৃহবধূর আত্মহত্যা যশোর পৌর পার্কের পুকুরে ডুবে যাওয়া শিক্ষার্থীর মরদেহ উদ্ধার জগন্নাথপুরে লক ডাউন মোকাবেলায় মাঠে প্রশাসন, ১৫ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড চরফ্যাশনে মেঘনার তীরে অজ্ঞাত দুই যুবকের লাশ উদ্ধার রমেকে অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টায় ড্রাইভার সহ হেল্পার আটক ভোলায় লকডাউনের প্রথম দিনে রাজধানীমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ১৭ বাংলাদেশির মৃত্যু বাংলাদেশের নামও পেগাসাসের তালিকায় মুনিয়ার আত্মহত্যায় আনভীরের দোষ পায়নি পুলিশ কাল থেকে সবচেয়ে কঠোর লকডাউন ছুটির দিনে ১৮৭ মৃত্যু, শনাক্ত ৩ হাজার ৬৯৭

দীর্ঘ জটে ঢাকার দুই মহাসড়ক

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

১৪ দিনের লকডাউন শেষে গত বৃহস্পতিবার যান চলাচল শুরু হওয়া মাত্রই দীর্ঘ যানজটের কবলে পড়েছে সড়ক-মহাসড়ক। সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে ১৬ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড় থেকে হাটিকুমরুল পর্যন্ত এলাকায় শুক্রবার ভোররাত থেকে যানজট দেখা যায়।

সড়কে পশুবাহী ট্রাকের সংখ্যাও এখন বেশি। এ অবস্থায় শুক্রবার ছুটির দিনে সকাল থেকেই গাজীপুরে দুই মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহনকর্মীরা। গতকাল বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়েছে এই যানজট।

সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা থেকে নবীনগর পর্যন্ত ১৬ কিলোমিটার যানজট, ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে হেমায়েতপুর পর্যন্ত ১৭ কিলোমিটার যানজট ছিল। এ ছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে মৌচাক পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে যানবাহনের জটলা লেগে ছিল। থেমে থেমে চলছিল সব ধরনের যানবাহন। একদিকে যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকা, তার ওপর রোদের ভেতরে প্রচণ্ড গরমে নাভিশ্বাস ওঠে যাত্রী ও পরিবহনকর্মীদের। সেই সঙ্গে বিক্রি করতে আনা কোরবানির পশু নিয়ে সড়কে আটকা পড়ে বিপাকে পড়েন মানুষজন।

দিনাজপুরগামী এক যাত্রী জানান, তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে গাড়িতে উঠেছেন। সকাল ৭টায় বঙ্গবন্ধু সেতু পার হন। যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো তৎপরতা চোখে পড়েনি।

সিরাজগঞ্জ থেকে চন্দ্রা আসতে সাধারণত সময় লাগে সাড়ে তিন ঘণ্টা। কিন্তু সিরাজগঞ্জ থেকে শুক্রবার ভোর পাঁচটায় রওনা হয়ে চন্দ্রা পৌঁছান দুপুর সাড়ে ১২টায়।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, যানবাহনের অতিরিক্ত চাপে দুর্ঘটনা এড়াতে ধীরগতির সৃষ্টি হয়েছে। যানবাহনের এই ধীরগতি কখনো যানজটের রূপ নিচ্ছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

ঈদে ঘরমুখো মানুষ ও পণ্যবাহী যানবাহনের চাপে শুক্রবার দেশের বিভিন্ন সড়কে যানজট দেখা যায়। ফেরি ঘাটগুলোতেও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রী ও চালকদের।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ