,

শিরোনাম
রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ২২ কেজি গাঁজাসহ ০৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব; মাদক পরিবহনে ব্যবহৃত গাড়ি জব্দ। শৈলকুপায় চুলার আগুনে পুড়ে ছাই ৮টি বসতঘর, ক্ষয়ক্ষতি ৭০ লাখ টাকা বেনাপোল ইমিগ্রেশনে পাসপোর্ট যাত্রীর বায়ু পথে স্বর্ণবার উদ্ধার। আটক ২ পাসপোর্ট যাত্রী। আদমদীঘিতে দুর্বৃত্তদের হামলার শিকার ছাত্রলীগ নেতা শাহীন সুষ্ঠু তদন্ত চায়; জানতে চায় হামলাকারী কারা? কুড়িগ্রামে চ্যানেল টুয়েন্টিফোরের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত লালমোহন উপজেলার, কালমা ইউপি নির্বাচন সুষ্ঠু করতে সকল প্রার্থীদের নিয়ে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত। অন্যের বউ ভাগিয়ে বিয়ে করা আলোচিত সেই মোজাফফর ধর্ষণের চেষ্টা মামলায় গ্রেফতার জাতীয় কবির ১২৩তম জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ রাণীনগরে ফুটবল টুর্নামেন্টে পারইল ইউপি দল বিজয়ী নাচোলে পাঁচ বছরের শিশুকে ধর্ষণ ; পলাতক ধর্ষককে শরীয়তপুর থেকে গ্রেপ্তার

ঢাকা-গাজীপুর মহাসড়কে থাকছেনা জনদুর্ভোগ: বিআরটি

ঈদের আগেই বিআরটি প্রকল্পে সড়কের কাজ শেষ করতে তোড়জোড় চলছে। ঈদযাত্রায় ঢাকা-গাজীপুর মহাসড়কে দুর্ভোগ থাকবে না বলে জানিয়েছেন বাস র‍্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্প কর্তৃপক্ষ।

রাজধানীর উত্তরা থেকে গাজীপুর যেতে সড়কে যানজটে পড়তে হবে না সাধারণ মানুষকে। এ ছাড়া চলতি ডিসেম্বরে উড়াল-পাতাল পুরো অংশেই শুরু হবে যান চলাচল।


ভাঙা চোড়া রাস্তা আর ঘণ্টার পর ঘণ্টা যানজটে দুর্ভোগে থাকা এ পথে যেন রুটিন বনে গিয়েছিল। তবে এবারে দেখা দিচ্ছে শেষ বিন্দুতে আলোর রেখা। উত্তরা হাউজ বিল্ডিং থেকে টঙ্গী বাসস্ট্যান্ড পেড়িয়ে গেলে এখন সড়কের ভোগান্তি অনেকটাই সহনীয়।
কর্তৃপক্ষ বলছে, ঠিকাদার কোম্পানিকে অনেকটা জোড় করেই সবার আগে শেষ করা হচ্ছে নিচের সড়কের কাজ। বিশেষ করে ঈদ সামনে রেখে এ পথে যেন সড়কের কারণে কোনো বাধায় পড়তে না হয়, তাই নেওয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা। এপ্রিলেই হাউজ বিল্ডিং থেকে চৌরাস্তা যাওয়ার পথ হবে নির্বিঘ্ন আশা তাদের।

বিআরটি প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম সময় সংবাদকে বলেন, জনগণের দুর্ভোগের দিন শেষ, আমাদের অধিকাংশ কাজ শেষ হয়েছে। শেষপর্যায়ের কিছু কাজ বাকি আছে।
এরপরের টার্গেট ডিসেম্বর। কর্তৃপক্ষ আরও বলছে, সেই নাগাদ উপর-নিচে সব পথ যান চলাচলের জন্য প্রস্তুত হবে। এ বছরের শেষেই পুরো সড়ক ঠিকাদার কোম্পানির কাছ থেকে বুঝে নেবে কর্তৃপক্ষ। এরপর শুরু হবে বিআরটি সার্ভিসের কাজ। আগামী বছর জুনের মধ্যে প্রকল্পের আওতায় গাজীপুর থেকে বিমানবন্দর বিশেষ এ সার্ভিস চালু করার কথা বলছেন তারা।

পরিচালক শরিফুল ইসলাম বলেন, ফ্লাইওভারসহ নিচের রাস্তার এবং যত বিউটি ফিকেশন আছে যেমন, স্টেশনের লাইট, বিআরটি স্টেশন, ফুটওভার ব্রিজ মোটামুটি আগামী ডিসেম্বরে কাজ শেষ হয়ে যাবে।
বিআরটির এ প্রকল্পের হাত ধরেই দেশে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে র‌্যাপিড বাস সার্ভিস।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ