February 28, 2024, 9:12 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

জৈন্তাপুরে প্রাণিসম্পদ অধিদপ্তর (এলডিডিপি) প্রকল্পের ছাগল উৎপাদন সমিতির নারীদের মধ্যে গৃহ:নিমার্ণ’র চেক হস্থান্তর করা হয়েছে

বিশেষ প্রতিনিধি :
জৈন্তাপুর প্রাণিসম্পদ অধিদপ্তর লাইভস স্টক ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র আওতায়  কেন্দ্রী ছাগল উৎপাদন সমিতির সুফল ভোগীদের মধ্যে ছাগল পালনে গৃহ:নিমার্ণ বাবত সরকারি অনুদানের চেক হস্থান্তর করা হয়েছে।
ছাগল উৎপাদন সমিতির ২৭ জন সুফল নারী উপকার ভোগীদের মাঝে সরকারি ভাবে ২৫ হাজার ৫ শত টাকা করে মোট ৬ লাখ ৮৮ হাজার ৫শত টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।
১১ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় জৈন্তাপুর ইউনিয়নের কেন্দ্রী গ্রামে আয়োজিত অনুষ্ঠানে এসব চেক হস্থান্তর করা হয়েছে।
অনুষ্ঠানে গবাদি পশু ও হাসঁ মুরগীর খামার স্থাপন
উদ্বুদ্ধকরণ ও খামারী সচেতনতা বৃদ্ধি’তে এক
উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুল্লাহ আল মাসুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্প্রসারণ লাইভস স্টক ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র কর্মকর্তা ডা: মো: সাইফ উদ্দিন, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আবু জাহের, জৈন্তাপুর ইউনিয়নের (এলএফএফ) মো: হাবিবুর রহমান।
বক্তারা বলেন, দেশের নারী সমাজের অগ্রগতি ও অর্থনৈতিক উন্নয়নে বর্তমান সরকার প্রাণিসম্পদ অধিদপ্তরের মাধ্যমে প্রত্যান্ত অঞ্চলে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। একটি কল্যাণ মুখি সমাজ ও রাষ্ট্র বিনির্মানে নারী-পুরুষ উভয়-কে এগিয়ে আসতে হবে। ছাগল উৎপাদনে সরকারি অনুদানের টাকা সঠিক ভাবে ব্যবহার নিশ্চিত করতে উপকার ভোগী সদস্য সহ সবার সহযোগিতা প্রয়োজন।
কেন্দ্রী ছাগল উৎপাদন সমিতির সভাপতি নুরজাহান বেগম ও সাধারণ সম্পাদক জাহানারা বেগমের সার্বিক সহযোগিতায় চেক বিতরণ অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিগণ ও কেন্দ্রী ছাগল উৎপাদন সমিতির সকল সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর