February 25, 2024, 8:25 am

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

জহির রায়হানের নায়িকা হলেন অপর্ণা

জহির রায়হানের নায়িকা হলেন অপর্ণা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

প্রবাদ প্রতিম চলচ্চিত্রকার ও কথাসাহিত্যিক জহির রায়হানের নায়িকা হলেন লাক্স তারকা অপর্ণা ঘোষ। তার ছোটগল্প ‘হারানো বলয়’-এর প্রধান নারী চরিত্রে রূপদান করেছেন। নাটকের শিরোনাম রাখা হয়েছে ‘হারানো অধ্যায়’। বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষে নাটকটি নির্মাণ করেছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। নাট্যরূপ দিয়েছেন রাব্বী আহমেদ। মনস্ত্মাত্বিক দ্বন্দ্ব সম্পর্কের সংকট, প্রাক্তন প্রেমের টানাপোড়েন, বিশ্ববিদ্যালয় জীবনের বিচিত্র অনুষঙ্গ, স্মৃতিময়তা, যাপিত জীবনের বিচিত্র দিক ফুটে উঠেছে নাটকে। নাটকের অপর্ণার সহশিল্পী হিসেবে রয়েছেন আদনান ফারম্নক হিলেস্নাল।

নাটকের গল্পে দেখা যাবে- অনেক বছর পর বিশ্ববিদ্যালয় জীবনের প্রেমিকার সঙ্গে দেখা হয় আলম নামের এক তরম্নণের। বিভিন্ন কারণে সে সম্পর্ক পূর্ণতা পায় না। অন্যদিকে, অনেক বছর পর প্রেমিকার সঙ্গে দেখা হওয়ার পর দুজনের মধ্যেই বিভিন্ন দ্বন্দ্ব কাজ করে। একসময় অভাব-দারিদ্র্য এসে ঘিরে ধরে দুজনকেই। দ্বিধা-দ্বন্দ্বে দোলাচলে এগিয়ে যাওয়া একটি সম্পর্কের নানা সংকটকে নাটকে দেখা যাবে। নাটকের বিভিন্ন দৃশ্য চিত্রায়ণ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। ‘হারানো অধ্যায়’ নাটকের একটি দৃশ্য নাটকটির চিত্রনাট্যকার রাব্বী আহমেদ এ প্রসঙ্গে বলেন, বিভিন্ন নির্মাণ এবং বিনির্মাণের ভেতরেই মানুষের সম্পর্ক এগিয়ে চলে। অভাব এবং দারিদ্র্য সম্পর্কের সংকট হয়ে দাঁড়ায় কখনো কখনো। সময়ের পরিক্রমে প্রিয়জন প্রাক্তন হয় ঠিকই, কিন্তু পুরোনো অনুভূতিগুলো মানুষ মনের মধ্যে লালন করে যতেœ। অনেক বছর পর দেখা হলে যা জাগ্রত হয়। ‘হারানো অধ্যায়’ তেমনই মননধর্মী একটি নাটক।

যাঁরা নাটকের মধ্যে সংলাপ এবং জীবনের বিবিধ দর্শন খোঁজেন, তাদের কাছে নাটকটি ভালো লাগবে বলেও বিশ্বাস করেন রাব্বী আহমেদ। নাটকটি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে আগামি ২২ নভেম্বর (বুধবার)। প্রযোজনা করেছেন এল রম্নমা আক্তার।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর