February 29, 2024, 8:38 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

জয়পুরহাট ক্ষেতলালে ইউপি সদস্যর অবৈধ কারখানায় ৩০ হাজার টাকা জরিমানা

এস এম মিলন জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দাশড়া ফকিরপাড়া গ্রামে ছানোয়ার হোসেন, ইউনিয়ন পরিষদের সদস্যর অবৈধ জৈব সার কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে স্থানীয় এলাকাবাসী নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন এই জরিমানা নাম মাত্র করা হয়েছে। মাত্র ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে সে জৈবসার কারখানা করেছে সে তুলনায় তার জেল-জরিমানা হয়নি। আমরা চাই সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হোক। তার এই কারখানা বন্ধ করা হোক। আমাদের পরিবেশ বাচাতে তার ঔই অবৈধ সারকারখানা সিল গলা করা হোক।
২ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও মোবাইল কোর্টের ম্যাজিষ্ট্রেট নুসরাত জাহান বন্যা ওই জরিমানা করেন।
জানাগেছে, উপজেলার তুলশীঙ্গগা ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডে সদস্য ছানোয়ার হোসেন দীর্ঘদিন যাবৎ তার বাড়ির পার্শে জৈব সার উৎপাদনের অবৈধ কারখানা স্থাপন করে। ওই কারখানায় মুরগির বিষ্টা, গবর, ছাইসহ রাসায়নিক সার মিশিয়ে জৈব সার তৈরি করে। পরিবেশের ছারপত্র ও সার উৎপাদনের লাইসেন্স এবং বিএসটি আই অনুমোদন ছাড়ায় ৪০ কেজি ওজনের প্যাকেট করে অনিক জৈব সারসহ একাধিক নামে ৪শ টাকা বস্তা বিক্রি করছে।
এলাকাবাসীর অভিযোগ বাসাবাড়ী ও আশেপাশে দূর্গন্ধ ছড়ায় এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও মোবাইল কোর্টের ম্যাজিষ্ট্রেট নুসরাত জাহান বন্যা মোবাইল কোর্ট পরিচালনা করে ওই পরিমান জরিমানা করেন। পরে অবৈধ সার উৎপাদনের নিষেধ্যাজ্ঞসহ সকল প্রকার বর্জ ১৫ নভেম্বর এর মধ্যে অপসরন করার নির্দেশ দেন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর