December 8, 2022, 10:13 pm

সংবাদ শিরোনাম
ভুল চিকিৎসায় শিশু মাইশাকে হত্যাকারীদের বিচারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন রংপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচছা জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই আমার সংগ্রাম: প্রধানমন্ত্রী নয়াপল্টনে বিএনপি সমাবেশ করলে স্বরাষ্ট্রমন্ত্রীর কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বিতর্কে সিলেটের পুলিশ উলিপুরে ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা ইসলামপুর হানাদার মুক্ত দিবস আজ স্ত্রী ও তার সহযোগীদের হাত থেকে বাঁচতে চায় স্বামী ঘোড়াঘাটে সাংবাদিকের বাড়ীতে গভির রাতে সন্ত্রাসী হামলা ও লুটপাট

গাজীপুরে সিংগাপুর প্রবাসী পরিবারের সংবাদ সম্মেলন

মোঃ সবুজ আল-আমিন,ক্রাইম রিপোর্টার
গাজীপুরের কাপাসিয়ার তরগাঁও এলাকার পৈত্রিক সম্পত্তি সীমানা প্রচীর তৈরী করতে গিয়ে হয়রানির শিকার হওয়ায় সংবাদ সম্মেলন করেছেন প্রবাসীদের ভুক্তভোগী পরিবার।
২৩ সেপ্টেম্বর ২০২২ তারিখ শুক্রবার বিকেলে গাজীপুরের শিববাড়ী এলাকায় সংবাদ সম্মেলনের আয়োজন করেন পরিবারটি।
সংবাদ সম্মেলনে প্রেস ব্রিফিং করেন কাপাসিয়ার তরগাঁও ( মধ্যপাড়া) গ্রামের সিংগাপুর প্রবাসী শাহরিয়ার মাহমুদ টিপু’র স্ত্রী মোসাঃ আকলিমা কাকলি।  সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন একই পরিবারের  সিংগাপুর প্রবাসী দেলোয়ার হোসেনের স্ত্রী রানী বিলাশমনি এবং তাদের চাচা শশুর আবুল কালাম।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার বলেন, আমার স্বামী ও ভাসুর সিংগাপুর প্রবাসী হওয়ায় তাদের পক্ষে আমি ও আমার জা সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে আমাদের প্রেস রিলিজ পাঠ করছি যে, বাড়ি সীমানা প্রাচীরকে কেন্দ্র করে চার বছর আগে সরকারি সার্ভেয়ার জমি মেপে সীমানা নির্ধারণ করে দেয়া হয়।
নির্ধারিত স্থানে সীমানা প্রচীর করে রান্না ঘর তৈরী করতে গেলে সিরাজ উদ্দিন এর ভাই মো. নাসির উদ্দিন ও তার ছেলে মানসুর আহম্মেদ বাঁধা দিয়ে ভেঙ্গে ফেলে।
এবিষয়ে কাপাসিয়া থানায় লিখিত অভিযোগ করা হয়। এরপর ১৬ জুন ২০২২ তারিখে সিরাজ উদ্দিন আহমেদ আমার স্বামী শাহরিয়ার মাহমুদ টিপুসহ তার আপন ভাই বাছির উদ্দিন আহমেদ ও আমার ভাসুর সাখাওয়াত হোসেন তুহিনকে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নোটিশের মাধ্যমে ডাকলে তিনি সর্ব বিষয়ে অবগত হয়ে জমি মাপার নির্দেশ দেন।
২১ জুন ২০২২ ইং তারিখে উক্ত এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কাপাসিয়া থানার দুইজন এসআই, তরগাঁও ভূমি অফিসের নায়েব, ওয়ার্ড মেম্বার ও দুই পক্ষের সার্ভেয়ারের উপস্থিতিতে জমি মাপা হয়।
উক্ত জমি মাপার পর কালাম গং ও আমার (চাচা শশুর) সিরাজ গং এর নিকট ১.৫ গন্ডা জমি পাওয়া যায়। তখন সকলের উপস্থিতিতে জমি বুঝিয়ে দেওয়ার কথা বলে তাহারা ১৫ দিনের সময় নেন।
গত ০৬ জুলাই ২০২২ ইং তারিখে তাদের দেওয়া ১৫ দিন সময় অতিবাহিত হওয়ার পর ঈদকে কেন্দ্র করে আরও কিছু সময় কালক্ষেপন করেন তিনি।
সেই প্রেক্ষিতে গত ১৩ জুলাই ২০২২ তারিখে ওয়ার্ড মেম্বার দ্বারা সিরাজ গংকে জমি সংক্রান্ত বিষয় অবহিত করা হলে তিনি জমি বুঝিয়ে দিতে অস্বীকৃতি জানায়।
উক্ত জমি সংক্রান্ত বিষয় নিষ্পত্তির জন্য আমার স্বামী বিদেশ গমনের ছুটি আরো অতিরিক্ত ১০ দিন বৃদ্ধি করে ২৮ জুলাই ২০২২ তারিখে বিদেশে চলে যান। একমাস পরে ০৯ সেপ্টেম্বর ২০২২ তারিখে ১০ দিনের জরুরী ছুটিতে দেশে ফেরৎ এসে উক্ত জমিতে কাজ শুরু করেন।
আমাদের বাড়ির ৩য় তলা বিশিষ্ট ভবণের কাজে নীচ তলার কলম পর্যন্ত কাজ চলমান অবস্থায় ১৮ সেপ্টেম্বর ২০২২ তারিখে দুপুর ২.২০ মিনিটের ফ্লাইটে চলে যায়। ওই রাতেই সিরাজ উদ্দিন মাষ্টারের বড় মেয়ের জামাতা কমর উদ্দিন এর আইডি থেকে একটি ভিডিও আপলোড করে ফেসবুকে।
সিরাজ উদ্দিন মাষ্টারের প্রতি অবিচার হচ্ছে মর্মে তারাই মিথ্যা অপপ্রচার চালায় সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) এ আমাদের বিরুদ্ধে।
ফেসবুক পোষ্টের বিপরীতে মাষ্টারের তিন মেয়ে ও ভাগিনা আপত্তিকর মন্তব্য আমাদের সামাজিক ভাবে সম্মানহানী পূর্বক নানা ভাবে মানহানীর চেষ্টা করে। যা এখনো অব্যাহত রয়েছে।
উল্লেখ্য যে, জমির মূল মালিক তিনজন কিন্তু আমার স্বামীকে আক্রমনান্তক ভাবে হেনস্তা করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এই অপপ্রচারকে কেন্দ্র করে ছাত্রদের একটি অংশ সপ্রনধিত হয়ে স্যার প্রতি অনুকম্পা প্রদর্শন করছে।
ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমাদের বিরুদ্ধে ২০০২ সালে ব্যাচ পক্ষ থেকে মানববন্ধনের আহবান করে। এই জমি আমাদের স্বামীর পৈত্রিক সম্পত্তি কোন রাস্তা নয়।
এদিকে আমার স্বামী বিদেশে থাকায় বর্তমানে ছোট ছোট ছেলে মেয়েদের নিয়ে আতঙ্কে দিন যাপন করছি এই বিষয়ে সরকার, সচেতন মহল ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন প্রবাসী পরিবার।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর