July 26, 2021, 12:49 am

শিরোনাম :
মাধবপুরে পেশাদার মাদক ব্যবসায়ী আটক করোনা মোকাবেলায় জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে প্রশাসনের উর্ধ্বতন কর্তারা মাঠে ঝিকরগাছায় খেলাকে কেন্দ্র করে নয়ন নামের এক যুবক হত্যা ধান্ধা লীগে বিব্রত আওয়ামী লীগ; লীগ যুক্ত করে নিত্যনতুন দোকান খুলছে সুবিধাভোগীরা সাদুল্ল‍্যাপুরে পেট্রোল বোমা ও ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার চিলমারীতে সাংবাদিকের বাসায় চুরি! শশুর বাড়ি থেকে সিএনজি চুরি! রাজশাহীতে লকডাউন বাস্তবায়নে তানোর থানা পুলিশের তৎপরতা ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশের পথে জগন্নাথপুরে গৃহবধূর আত্মহত্যা যশোর পৌর পার্কের পুকুরে ডুবে যাওয়া শিক্ষার্থীর মরদেহ উদ্ধার জগন্নাথপুরে লক ডাউন মোকাবেলায় মাঠে প্রশাসন, ১৫ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড চরফ্যাশনে মেঘনার তীরে অজ্ঞাত দুই যুবকের লাশ উদ্ধার রমেকে অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টায় ড্রাইভার সহ হেল্পার আটক ভোলায় লকডাউনের প্রথম দিনে রাজধানীমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ১৭ বাংলাদেশির মৃত্যু বাংলাদেশের নামও পেগাসাসের তালিকায় মুনিয়ার আত্মহত্যায় আনভীরের দোষ পায়নি পুলিশ কাল থেকে সবচেয়ে কঠোর লকডাউন ছুটির দিনে ১৮৭ মৃত্যু, শনাক্ত ৩ হাজার ৬৯৭

গাইবান্ধায় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেসবিফ্রিং

Spread the love

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

\মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২০ জুন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় কক্ষে জেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় ও প্রেসবিফ্রিং অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউল আলম, ভুমি অধিগ্রহণ কর্মকর্তা আবু সাঈদ, এনডিসি মো. সাদিকুর রহমান, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
জেলা প্রশাসন আয়োজিত এই প্রেসবিফ্রিংয়ে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, আশ্রয়ন প্রকল্পের আওতায় অসহায় ভুমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১শ’ ৮৯টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ন প্রকল্পের আওতায় ৫৩ হাজার ৩শ’ ৫৪টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২০ জুন ভুমিহীন এবং গ্রহহীনদের মধ্যে আনুষ্ঠানিকভাবে গৃহ ও জমির দলিল হস্তান্তর করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে গাইবান্ধা জেলায় ১ হাজার ৪শ’ ৩০টি পরিবারের মধ্যে গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে সদরে ২০০টি, সুন্দরগঞ্জে ২০০টি, গোবিন্দগঞ্জে ৩৫০টি, সাদুল্যাপুরে ২০০টি, ফুলছড়িতে ৩৬০টি, সাঘাটায় ৮০টি ও পলাশবাড়ী উপজেলায় ৪০টি। আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন ছিন্নমুল অসহায় মানুষের জন্য নির্মিত এ জেলার মোট ৫৩ হাজার ৩৪০টি গৃহ ও জমি প্রদান কার্যক্রমের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।
উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে নির্মিত ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরের কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফোল্ডার সুবিধাভোগীদের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ