February 2, 2023, 4:11 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে অসহায় শীতার্তদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরন জগন্নাথপুরে কমদামে সরকারি চাল কিনতে অভাবী মানুষের দীর্ঘ লাইন গাবতলীতে এতিমদের মাঝে বিএনপির শীতবস্ত্র বিতরণ রংপুরে সাংবাদিকের মোবাইল ও টাকা ছিনতাই ঘটনায় শীর্ষ সন্ত্রাসী মুরগী মিলন গ্রেফতার দলিল এক মৌজায় ভোগ করছেন অন্য মৌজায় মোংলায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত সারিয়াকান্দিতে ছিল গালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চালের উদ্ধার মধুপুরের লাখো মানুষের স্পন্দন, কে এই সরকার সহিদ  পীরগঞ্জে ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  সরিষাবাড়িতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

কুড়িগ্রামের উলিপুরে সাদুল্যা মাদরাসা অধ্যক্ষে বিরুদ্ধে দুর্নীতি ও নিয়োগ বানিজ্যের অভিযোগ।

কুড়িগ্রামের উলিপুরে সাদুল্যা মাদরাসা অধ্যক্ষে বিরুদ্ধে দুর্নীতি ও নিয়োগ বানিজ্যের অভিযোগ।

মোঃ নূরবক্ত মিঞা, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উলিপুরে এক মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের রাজত্ব কায়েমসহ নিয়োগ বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে । এঘটনায় অধ্যক্ষের দাবী নিয়মের মাধমেই নিয়োগ দেয়া হয়েছে। এদিকে প্রশাসন বলছেন তদন্তে প্রমাণ মিললে নেয়া হবে আইনগত ব্যবস্থা।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার তবকপুর ইউনিয়নের সাদুল্যা সরকার পাড়া মোস্তফাবিয়া দ্বি-মূখী আলিম মাদ্রাসার  অধ্যক্ষ মাওলানা মোখতার আহমেদ তার নিকট আত্মীয় প্রভাবে  তৎকালিন সময় অধ্যক্ষ পদটি লাভ করে। মাদ্রাসার নিকটবর্তী আত্মীয় বাড়ি হওয়ায় পরবর্তিতে অধ্যক্ষ  প্রভাব খাটিয়ে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ নেমে পড়ে নিয়োগ বানিজ্যে।
দুর্নীতি ও নিয়োগ বানিজ্য করে হাতিয়ে নিয়েছেন প্রায় ৬০ লক্ষাধিক টাকা। অভিযোগ সূত্রে আরো জানা যায়,২৬ আগষ্ট /২০২২ ইং তারিখে সুকৌশলে গোপনে ৪ জন  কর্মচারী নিয়োগের মাধ্যমে হাতিয়ে নেন মোটা আংকের টাকা। এছাড়াও এলাকায় কিংবা উপজেলা ও জেলায় নিয়োগের কার্যক্রম না করেই গোপনে বিভাগীয় শহর রংপুর এর ধাপ সাতগাড়া বায়তুল মুকাররম মডেল কামিল মাদ্রাসায় নিয়োগ পরীক্ষা গ্রহন করেন।
এছাড়াও উক্ত অধ্যক্ষ অধিকাংশ সময় মাদ্রাসায় অনুপস্থিত থাকায় পাঠদান ব্যহত হয়ে আসছে বলে অভিযোগে জানা যায়। অভিযোগকারী সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোঃ মোকলেছুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি আর নিয়োগ বানিজ্যের কারনে দুর্নীতির প্রবল বন্যায় ভেসে যাচ্ছে মাদ্রাসাটি। অফিস আদালতে  সময় ব্যয় করার কারনেও মাদ্রাসায় ঠিক মতো সময় দিতে পারেন না ফলে পাঠদান ব্যহত হচ্ছে।  দিন দিন তার দুর্নীতি বৃদ্ধি পাওয়ায় হতাশায় এলাকাবাসী।
এ ব্যাপারে প্রতিষ্টানটির সভাপতি সাবেক চেয়ারম্যান মাহমুদার রহমান বকুলের সাথে কথা হলে রংপুরে প্রতিষ্টানের কাজ আছে বলে আমাকে নিয়ে গিয়ে ফাসানো হয়েছে। তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ার দাবি করেন ইউপি চেয়ারম্যানসহ এলাকাবাসী।
অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ মাওলানা মোঃ মোখতার আহমেদ বলেন, আমি কোন দুর্নীতি করি না, তবে নিয়োগ সংক্রান্ত বিষয় কোন তথ্য দিতে রাজি হয়নি তিনি। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা বলেন, এবিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তদন্ত কমিটির রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ###

মোঃ নূরবক্ত মিঞা, উলিপুর, কুড়িগ্রাম।

তারিখঃ ০১/১২/২০২২। মোবাইলঃ ০১৭১৬২৪৯৮৫৯।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর