February 24, 2024, 8:32 am

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

কাশ্মিরে মাসুদ আজহারের ভাতিজা ও সৈন্যসহ নিহত ৪

কাশ্মিরে মাসুদ আজহারের ভাতিজা ও সৈন্যসহ নিহত ৪

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের পুলওয়ামা জেলায় সৈন্যদের সঙ্গে গোলাগুলিতে তিন বিচ্ছিন্নতাবাদী ও এক সৈন্য নিহত হয়েছেন। গত সোমবার রাতের এ ঘটনায় নিহত বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে জইশ ই মোহাম্মদের প্রধান মৌলানা মাসুদ আজহারের ভাতিজা রয়েছেন বলে গতকাল মঙ্গলবার জানিয়েছে জম্মু ও কাশ্মির পুলিশ, খবর এনডিটিভির। বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলির সময় ভারতের রাষ্ট্রীয় রাইফেলসের (আরআর) এক সৈন্য নিহত ও অপর দুজন আহত হয়েছেন বলে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে। ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মির পুলিশ ও সেন্ট্রাল রিভার্জ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) একটি যৌথ দল জেলার কান্দি আগলার গ্রামটি ঘিরে ফেলার পরই দুপক্ষের মধ্যে বন্দুক লড়াই শুরু হয়ে যায়। বিচ্ছিন্নতাবাদীরা গুলি শুরু করলে ভারতীয় নিরাপত্তা বাহিনীর যৌথ দলটিও পাল্টা গুলি শুরু করে। এতে ওই তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়।

সিআরপিএফের ঊর্ধ্বতন কর্মকর্তা বিনয় কুমার বলেন, ওই এলাকায় অন্তত তিনজন সন্ত্রাসী লুকিয়ে আছে বলে খবর পাই আমরা। তারা সবাই জইশের সন্ত্রাসী, তাদের মধ্যে দুজন পাকিস্তানি নাগরিক।

নিহত বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে অন্যতম শীর্ষ ফেরারি তালহা রাশীদ রয়েছেন বলে জানিয়েছেন তিনি। রাশীদ জইশ প্রধান মৌলানা মাসুদের ভাতিজা।

বিচ্ছিন্নতাবাদীদের পালিয়ে যাওয়ার সুযোগ করে দিতে স্থানীয় প্রতিবাদকারীরা নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ালে শওকত আহমদ নামের এক বেসামরিক আহত হন। গুজব ছড়িয়ে পড়া রুখতে পুলওয়ামায় ইন্টারন্টে সার্ভিস বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে কর্মকর্তারা।

নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল থেকে যুক্তরাষ্ট্রে তৈরি একটি এম-ফোর রাইফেল, একটি একে-৭৪ ও একটি পিস্তল উদ্ধার করেছে।

অভিযান শেষ হওয়ার পর কাশ্মির পুলিশের আইজি মুনির খান বলেন, “এই প্রথম পাকিস্তানের একজন সন্ত্রাসী নিহত হয়েছেন। তালহার লাশ দাবি করার জন্য পাকিস্তানকে বলব আমরা।”

গত চারদিনে পুলওয়ামায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর তিন সৈন্য ও এক পুলিশ নিহত হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর