,

শিরোনাম
নাস্তা খেয়ে বাড়ি ফিরছিলেন তারা মিনি ট্রাক চাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহী শিশু আবদুল্লাহর; আহত বাবা দেশের জনগণ রাস্তায় নামলে আওয়ামী লীগকে খুঁজে পাওয়া যাবে না চিলমারীতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রুহুল আমিন বৈষম্য শোষণ বঞ্চনার বিরুদ্ধে কলম ধরেছিলেন কবি নজরুল……জাতীয় স্মরণমঞ্চ গোপালগঞ্জে বাল্যবিবাহ নিরোধ বিষয়ক অরিয়েন্টেশন কাজী ওহিদ হিলিতে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে কলা রাজধানীর কোতয়ালী এলাকা হতে নবাবগঞ্জের চাঞ্চল্যকর ভাইয়ের হাতে ভাই হত্যা মামলার প্রধান আসামী জাহাঙ্গীর কবিরাজ’কে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ২২ কেজি গাঁজাসহ ০৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব; মাদক পরিবহনে ব্যবহৃত গাড়ি জব্দ। শৈলকুপায় চুলার আগুনে পুড়ে ছাই ৮টি বসতঘর, ক্ষয়ক্ষতি ৭০ লাখ টাকা বেনাপোল ইমিগ্রেশনে পাসপোর্ট যাত্রীর বায়ু পথে স্বর্ণবার উদ্ধার। আটক ২ পাসপোর্ট যাত্রী।

এটুআই নিয়ে দুটি বই প্রকাশ করেছে

নিউজ ডেস্ক:  ইউএনডিপির সহায়তায় মন্ত্রিপরিষদ বিভাগ ও আইসিটি বিভাগের অধীনে বাস্তবায়নাধীন এসপায়ার টু ইনোভেট (এটুআই) কর্মসূচি আজ ২০২১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশে বদলে দিতে সহায়তা করেছে এমন উদ্ভাবন এবং সাফল্যের গাথা নিয়ে দুটি বই প্রকাশ করেছে।

আজ নগরীর বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে বইমেলার নজরুল মঞ্চে ‘কফি টেবিল বুক- দ্য এটুআই জার্নি’ এবং ‘মাই ডিজিটাল বাংলাদেশ: এটুআই ফর ইনোভেশন’ নামের বই দুটির মোড়ক উন্মোচন করা হয়।‘কফি টেবিল বুক- দ্য এটুআই জার্নি’ বইটি গত ১৩ বছরে এ কর্মসূচির অধীনে সরকারের উদ্ভাবনের সংকলন এবং বই ‘মাই ডিজিটাল বাংলাদেশ: এটুআই ফর ইনোভেশন’ (ইংরেজি ও বাংলা সংস্করণ)’ হলো ‘ডিজিটাল বাংলাদেশ’ নির্মাণে এটুআই-এর সাফল্যের গল্প নিয়ে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) কর্তৃক প্রকাশিত প্রতিবেদনের সংকলন।

বই দুটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের একটি ভিডিও বার্তা প্রদর্শন করা হয়।অনুষ্ঠানে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, এমপি, বাংলা একাডেমির মহাপরিচালক মোহাম্মদ নূরুল হুদা, বাসস-এর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান, এটুআই’র পলিসি উপদেষ্টা আনির চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এবং সাবেক তথ্য ও সম্প্রচার সচিব কামরুন নাহার অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এর আগে বেলা সাড়ে তিনটার দিকে বাংলা একাডেমি প্রাঙ্গণে নজরুল মঞ্চে উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ রচিত দুটি বই- ‘জাতীয় সংসদে ৩০ বছর’ এবং ‘বাংলাদেশে নৃ-গোষ্ঠীর সংস্কৃতি: ব্যবস্থাপনা ও সংরক্ষণ’ নামে দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ