June 15, 2021, 10:22 am

শিরোনাম :
বোট ক্লাবের কমিটি থেকে নাসির বহিষ্কার ন্যায়বিচার পাব: পরীমনি বগুড়ায় ৭ ইউনিয়নের প্রবেশপথ বন্ ভারতে পাচারের সময় শিশুসহ আটক ৭ দুমকিতে জামাই’র হাতে শ্বাশুড়ি খুন নাটোরের বড়াইগ্রামে পারিবারিক কলহের জেরে এক ব্যাক্তির আত্মহত্যা ঝিনাইদহ থেকে ডাকাতি হওয়া পাটভর্তি ট্রাক খুলনা থেকে উদ্ধার, গ্রেফতার-০৭ মোগলাবাজারে প্রতিপক্ষের গাড়ীতে সন্ত্রাসী হামলা সৌদিতে বাস করা ছাড়া কেউ হজ করতে পারবে না ৫ লাখ টাকা জরিমানা, ৩ ম্যাচে নিষিদ্ধ সাকিব সুন্দরগঞ্জে ৬ জুয়াড়ি গ্রেপ্তার কেরাণীগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা পেটের ভিতরে ইয়াবা বহন; কারবারি শহিদুল আটক বেনাপোল স্হল বন্দর দিয়ে পন্য আমদানিতে কাষ্টমসের ৮ শর্ত জারি এবারে মৃত্যু ছাড়াল ১৩ হাজার বেড়েছে চিনি-আটার দাম, সব্জির বাজারে স্বস্তি ২ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি তারাগঞ্জে ব্র্যাকের কার্যালয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু সরিষাবাড়ীতে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে ১ জনের মৃত্যু যশোরে করোনা শনাক্ত বাড়ছেই ; আরও আক্রান্ত ১৪৮

ইয়াসের প্রভাবে জোয়ার, ৫ জেলায় ৬ মৃত্যু

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

 

 

অতি প্রবল ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অস্বাভাবিক জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে উপকূলীয় ১৪ জেলার নিচু এলাকা। বেড়ি বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি ঢুকে দুর্ভোগে লাখো মানুষ। কোথাও কোথাও ভেঙে গেছে রাস্তা। এদিকে ভোলা, নোয়াখালী, বরগুনা, বাগেরহাট ও ঝালকাঠিতে গাছচাপা এবং পানিতে ডুবে ৫ শিশুসহ ছয় জনের মৃত্যু হয়েছে।

এছাড়া ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাস-জোয়ারের পানিতে সুন্দরবনে বন্য প্রাণীর মৃত্যুর ঘটনা ঘটেছে। বুধবার রাত ৮টা পর্যন্ত তিনটি মৃত হরিণ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে লোকালয়সংলগ্ন বলেশ্বর নদ থেকে উদ্ধার হওয়া একটি হরিণের পেটে বাচ্চা ছিল। জলোচ্ছ্বাস ও পূর্ণিমার অতিরিক্ত জোয়ারে হরিণ ছাড়াও সুন্দরবনে অন্য আরও বন্য প্রাণী মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে প্লাবিত দেশের বিভিন্ন উপকূল। সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা । সবচেয়ে ক্ষতিগ্রস্ত প্রতাপনগরের কুড়িকাহিনিয়া, হরিষখালী, সুভদ্রাকাঠি ও চাকলা এবং গাবুরার লেবুবুনিয়াসহ বিভিন্ন এলাকা।নদীর লবণা পানিতে ভেসে গেছে শত শত মাছের ঘের। পানিবন্দী অনেক পরিবার।স্বাভাবিকের চেয়ে ৬ ফুট উচ্চতায় পানি প্রবাহিত হয়েছে নদ-নদীগুলোয়।

খুলনার কয়রার বেতকাশি, দশালিয়া, জোড়শিং সহ বিভিন্ন গ্রাম, মোংলার কানাইনগর ও জয়মনি এলাকা, বাগেরহাটের শরণখোলা ও মোড়েলগঞ্জে জোয়ারের পানিতে বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। গত দুই দিন ধরে চরম দুর্ভোগে নদী তীরের মানুষ। বরগুনার ৬টি স্থানে বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয়েছে প্রায় ১০টি গ্রাম। পিরোজপুরে তলিয়েছে শতাধিক এলাকা। পটুয়াখালীতে ভাঙা বেড়িবাধ দিয়ে পানি ঢুকে প্লাবিত হয়েছে অন্তত ৫০ টি গ্রাম।

ভোলা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোতাহার হোসেন জানান, ভোলার মনপুরা, কাজিরচর, কলাতলীর চর, ঢালচর ও চর নিজামসহ নিম্নাঞ্চলগুলো অস্বাভাবিক জোয়ারের পানিতে দফায় দফায় প্লাবিত হয়েছে। আশ্রয়কেন্দ্র কম থাকায় ভোগান্তিতে মানুষ। ক্ষাতগ্রস্তদের ত্রাণ সহায়তায় প্রস্তুত প্রশাসন।

ইয়াসের প্রভাব পড়েছে চট্টগ্রাম ও কক্সবাজার উপকূলেও। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে কয়েক ফুট বেশি উচ্চতায় উপকূলে আছড়ে পড়ে। প্লাবিত হয়েছে সেন্ট মার্টিনস, টেকনাফের শাহপরী, মহেশখালীর ধলঘাটা, মাতারবাড়ীসহ বিভিন্ন এলাকা। এদিকে, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ উপকূলীয় বিভিন্ন জায়গার নিম্নাঞ্চলে পানি ঢুকেছে।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ