January 17, 2022, 4:14 pm

শিরোনাম :
মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের নাব্যতা রক্ষায় খননকৃত মাটি ফেলতে জমি অধিগ্রহণই ভরসা ঝালকাঠিতে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধা খুন ! ছেলেকে স্কুলে ভর্তি করাতে এসে বাবা হলেন লাশ! বরিশালে বাবুগঞ্জে ওসি’র তদারতিতে ৪৮ ঘন্টার মধ্যে গৃহবধূ মরিয়ম হত্যার আসামী গ্রেপ্তার সিলেটের পুলিশ কমিশনার নিশারুল আরিফের সফল কার্যক্রম! র‌্যাব-১০ এর অভিযানে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ ডাকাত দলের ০৭ সদস্য গ্রেফতার মৌলভীবাজার গাঁজাসহ মাদক কারবারি আটক কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সুন্দরগঞ্জে এমজেবি-জেজেবি কর্তৃপক্ষের বিরুদ্ধে মানববন্ধন শশুরের আত্মহত্যায় প্ররোচিত মামলায় জামাই আটক কুলাউড়া সরকারি কলেজের শিক্ষার পরিবেশের উন্নয়নে কাজ করে যাব’- মোহাম্মদ আবু জাফর রাজু হিলিতে ভিওআইপি ব্যবসা করার অপরাধে আটক-১ ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট জনবান্ধব ইউএনও’র কর্মপরিকল্পনায় বদলে গেছে ‘তানোর’ হিলিতে ভিওআইপি ব্যবসা করার অপরাধে আটক-১ মাদ্রাসার প্রভাষকের উপর অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সড়ক পারাপারে বিদ্যালয়ের সম্মুখে জেব্রা ক্রসিং দেয়ার দাবি শিক্ষার্থীদের কুড়িগ্রামে ডায়রিয়া ওয়ার্ডে বেড সংখ্যার ৫ গুণ রোগী কারিগরি শিক্ষা বোর্ডের সকল শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকা বাধ্যতামূলক

আলোকচিত্রী প্রতিযোগিতায় জৈন্তাপুরের সাংবাদিকের গোল্ড মেডেল অর্জন

Spread the love
জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি:
ঢাকায় অনুষ্ঠিত জাতীয় পর্যায়ে আলোকচিত্রী প্রতিযোগিতায় জৈন্তাপুর উপজেলার তরুন দুই সাংবাদিক গোল্ড মেডেল লাভ করেছেন জৈন্তাপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক ও উত্তরপূর্ব পত্রিকার প্রতিনিধি আবুল হোসেন মো. হানিফ এবং জৈন্তাপুর প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক দৈনিক আজকের পত্রিকা ও দৈনিক সিলেট মিরর প্রতিনিধি মো. রেজওয়ান করিম সাব্বির সম্মাননা অর্জন করেন।
১৬ ডিসেম্বর ঢাকা শিল্পকলা একাডেমির চিত্রশালায় “ইয়াং ফটোগ্রাফি প্যানেল অব বাংলাদেশ (ওয়াইপিপিবি)” কর্তৃক ৪র্থ বর্ষসেরা আলোকচিত্রী ২০২০ প্রতিযোগিতার আয়োজন করে। সেই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে সাংবাদিক মো. রেজওয়ান করিম সাব্বির ৪টি গোল্ড মেডেল অর্জন করে দেশসেরা ২য় স্থান লাভ করেন এবং আবুল হোসেন মো. হানিফ ১টি গোল্ড মেডেল লাভ করেন। শিল্পকলা একাডেমির চিত্রশালায় অনুষ্ঠানের বিচারক সুদীপ্ত সালাম, সম্মানিত অতিথি জয় কে রায় চৌধুরী, সাহদাৎ পারভেজ এবং ইয়াং ফটোগ্রাফি প্যানেল অব বাংলাদেশ (ওয়াইপিপিবি) ফাউন্ডার সিইও সাকিবুল ইসলাম লিসান নিকট হতে পুরস্কার গ্রহন করেন।
রেজওয়ান করিম সাব্বির বিগত ২০০৯ সাল হতে সাংবাদিকতা করে আসছেন। বিগত ২০১৯ সাল হতে সাংবাদিকতার পাশাপাশি আলোকচিত্রী হিসাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের বিভিন্ন জেলা সহ ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন আলোকচিত্রী প্রতিযোগিতায় অংশ গ্রহন করে একাধিক পুরস্কার লাভ করেছেন। আবুল হোসেন মো. হানিফ সাংবাদিকতার পাশাপাশি ২০১৯ সাল হতে ফ্রিল্যান্স আলোকচিত্রী হিসাবে কাজ করছেন।
জৈন্তা ফটোগ্রাফিক সোসাইটির ফাউন্ডার সহকারী অধ্যাপক ও বিপিএস ফেলোশীপ মো. খায়রুল ইসলাম বলেন, তাদের অর্জন গুলো শুধু মাত্র তাদের মধ্যে সীমাবদ্ধ নয়, তারা ফাটোগ্রাফীর মাধ্যমে বিশ্ববাসীর কাছে জৈন্তাপুর উপজেলাকে তুলে ধরেছে। সাব্বির করোনা কালীন সময়ে বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (বিপিএস) এর ২য় আন্তর্জাতিক প্রতিযোগিতায় “এবিপি”তে অংশ নিয়ে “বিপিএস-সিএম” পদক অর্জন করে। আমি তাদেরকে জৈন্তাপুরবাসীর পক্ষ হতে শুভেচ্ছা সহ অভিনন্দন জানিয়েছি।
জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম বলেন, আলোকচিত্রীদের কাজ অত্যান্ত ব্যয় বহুল এবং চ্যালেঞ্জিং একটি বিষয়। তারা নানা প্রতিকুল পরিবেশের মধ্যদিয়ে আলোকচিত্র সংগ্রহ করে। তাদের এই ত্যাগের জন্য আমরা সুন্দর সুন্দর ছবি দেখতে পারি। জৈন্তাপুর প্রেসক্লাবের দুই সাংবাদিক ঢাকায় আলোকচিত্রী প্রতিযোগিতায় অংশ গ্রহন করে ৫টি গোল্ড মেডেল অর্জন করায় জৈন্তাপুর প্রেসক্লাবের পক্ষ হতে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ