March 5, 2024, 10:15 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

আর্ন এন্ড লিভ” সংগঠনের সহযোগিতায় প্রতিবন্ধী “শামীমা” পেল দোকান ঘর।

মোঃ সবুজ আল-আমিন
ক্রাইম রিপোর্টার।
“আর্ন এন্ড লিভ” সংগঠনটি দেশের বিভিন্ন প্রান্তে গরীব,অসহায় ও প্রতিবন্ধীদের মধ্যে সাহ্যয্যের হাত বাড়িয়ে দিয়েছে।  ঢাকা জেলার ধামরাইয়ের যাদবপুর ইউনিয়নে শনিবার (১৪ই জানুয়ারী) দুপুর এক (১) টায়  একই পরিবারের প্রতিবন্ধী দুই ভাই বোনকে (সুমন ও শামীমা) একটি দোকান ঘর উপহারসরুপ প্রদান করা হয়। হাজী হাবিব আলী, মায়ারুন্নেছা ও ফরিদা ইয়াসমিন জেসি সার্বিক সহযোগিতায় এ দোকানঘরটি প্রদান করা হয়।
প্রতিবন্ধী সুমন ও শামীমার পিতা একজন ক্ষুদ্র চাউল ব্যাবসায়ী হওয়ায় পাঁচ (৫) জনের সংসারে অভাব অনাটন লেগেই থাকতো।
তারিকুল ইসলাম জয়ের তাত্ববধানে প্রধান অতিথি
যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজুর উপস্থিতিতে দোকান ঘরটি হস্তান্তর করা হয়।
প্রধান অতিথি বলেন, শামিমা একজন প্রতিবন্দী এবং মেধাবী শিক্ষার্থী, আর্থিক সচ্ছলতার জন্য দোকান ঘরটি তার খুবই প্রয়োজন ছিলো যা একটি সংগঠন করে দিয়েছে। উক্ত দোকানের জন্য একটি ফ্রিজের দরকার, আমি খুব দ্রুত একটি ফ্রিজের ব্যাবস্থা করে দিবো।
প্রতিবন্দী শামীমা বলেন, আমরা দুই ভাই বোনই প্রতিবন্দী। দরিদ্র হওয়ায় আমার লেখাপড়ার খরচ চালাতে খুবই কষ্ট হতো, একটি দোকান ঘর উপহার পাওয়ায় সংসারের আর্থিক সচ্ছলতার পাশাপাশি লেখাপড়া করতে পারবো বলে আমি খুবই আনন্দিত।
তারিকুল ইসলাম জয় বলেন, আমি এবং আমার টিম দোকান ঘরটির কাজ করে অনেক ভালো লাগছে এবং আমরা খুবই আনন্দিত।  সেই সাথে “Earn N Live” এর কর্ণধার ফরিদা ইয়াসমিন জেসিকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং সংঘটনটি যাতে সব সময় গরীব,অসহায় ও প্রতিবন্ধীদের পাশে এসে সহযোগিতা হাত বাড়িয়ে দিতে পাড়ে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর