February 29, 2024, 8:23 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

আছমা খানম গোপালগঞ্জের টেংরাখোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান

প্রতিনিধি-
আছমা খানম গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার ১নং টেংরাখোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গত ২১ নভেম্বর প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেছেন। আছমা খানম ২০০৫ সালে সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ পেয়ে চাকুরীতে যোগদান করেছিলেন। দীর্ঘ ১৮ বছর অত্যন্ত দক্ষ এবং সুনামের সহিত ৫৬নং কহলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। তার কর্মদক্ষতার মাধ্যমে প্রতি বছর উক্ত বিদ্যালয় হতে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের ট্যালেন্টপুল ও সাধারণে ১৫/১৬ জন শিক্ষার্থী প্রাথমিক বৃত্তি অর্জন করতে সক্ষম হয়েছে। প্রতিবছর শিক্ষার্থীরা সংস্কৃতি ক্ষেত্রে সহ পাঠত্রুমিক কার্যক্রম জেলা ও বিভাগীয় পর্যায়ে অবদান রেখেছেন। আসমা খানম ২০১২,২০১৪ ও ২০২২ সালে মুকসুদপুর উপজেলা এবং গোপালগঞ্জ জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হয়ে বিভাগীয় পর্যায় অংশ গ্রহন করেছেন। তিনি তার পুরস্কার হিসেবে ২০১৬ সালে রাষ্ট্রীয় ভাবে থাইল্যান্ড শিক্ষা ভ্রমনের সুযোগ লাভ করেছেন। এছাড়াও তিনি শুধু শিক্ষার অবদানে খান্ত নয়। তিনি একজন সমাজ সেবক,শিক্ষানুরাগী,মাদক বিরোধী কার্যক্রমে এলাকায় যথেষ্ট ভূমিকা রেখেছেন। কর্মসংস্থান,গৃহহীনদের গৃহদান,গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান,অসহায় মানুষের পাশে সহযোগিতা করার পাশাপাশি তিনি বেশ কয়েকটি পত্রিকা এবং ফাউন্ডেশনের পক্ষ থেকে জাতীয় পুরস্কার অর্জন করতে সক্ষম হয়েছেন। আছমা খানম বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি। তার সমিতির সর্বোচ্চ প্রচেষ্টায় শিক্ষকদের ১১তম ও ১৩ তম গ্রেড সহ চলতি দায়িত্বে প্রধান শিক্ষক পদটিত বাস্তবায়ন হয়েছে।
প্রধান শিক্ষক আছমা খানম জানান,দাবী দাওয়া আদায় ও অফিসিয়াল কোন কার্যত্রুমে সময় ব্যয় করে অফিসে বসে থাকতে হয়নি। তিনি শিক্ষকদের জন্য ডিজি,ডিডি, মন্ত্রণালয় পর্যন্ত নিজ খরচে গিয়ে কাজ সম্পন্ন করেছেন। তার সুমিষ্টি ব্যবহারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক,গণ্যমান্য ব্যক্তি এবং ছাত্র-ছাত্রীরা  কৃতজ্ঞ রয়েছ। তার বদলি জনিত বিদায়ে পূর্বের বিদ্যালয়ে শিক্ষক এবং শিক্ষার্থীরা খুবই ভেঙে পড়েছে। আছমা খানম একজন ত্যাগী,মেধাবী, শিক্ষার্থী বান্ধব বলে মানবিক ও অত্যন্ত সামাজিক একজন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক।
আছমা খানমের প্রচেস্টায় পূর্বের ন্যায় তার মেধাকে সঠিক কাজে প্রয়োগ করে নতুন কর্মন্থল ১নং টেংরাখোলা মডেল সরকারী প্রার্থমিক বিদ্যালয়ের কমলমতি শিক্ষার্থীদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অংশ গ্রহনের উপযোগী করে গড়ে তুলতে সক্ষম হবে বলে এলাকাবাসী প্রত্যাশা করেছেন ।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর