March 5, 2024, 10:23 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

অ্যামাজনের প্রধান কার্যালয় চায় নিউ ইয়র্ক

অ্যামাজনের প্রধান কার্যালয় চায় নিউ ইয়র্ক
ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান কার্যালয় নিজেদের শহরে চায় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক।
গত শুক্রবার প্রযুক্তি সাইট ভার্জ-এর এক প্রতিবেদনে বলা হয়, নিউ ইয়র্ক শহর বিশ্বাস করে এটি কয়েকটি কারণে একটি শক্ত প্রতিদ্বন্দ্বী, এর মধ্যে বড় পরিসরে উন্নত শিক্ষা ব্যবস্থা, কর্মীবৈচিত্র্য আর প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর প্রধান কার্যালয় রাখার আগের রেকর্ড রয়েছে। এই শহরে থাকা গুগলের প্রধান কার্যালয়ে বর্তমানে পাঁচ হাজার কর্মী কাজ করছেন, যা সিলিকন ভ্যালির বাইরে প্রতিষ্ঠানটির সবচেয়ে বেশি কর্মীসংখ্যার কার্যালয়।
শহর কর্তৃপক্ষ সম্প্রদায়ের বিভিন্ন সংস্থা, মানুষ ও ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে এ প্রস্তাব নিয়ে ধারণা ও তথ্য চায়, উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।
অ্যামাজন বলেছে, তারা তাদের নতুন প্রধান কার্যালয় চালু ও পরিচালনা করতে ৫০০ কোটি ডলার বিনিয়োগ করবে। সেই সঙ্গে এই কার্যালয়ে ৫০ হাজার কর্মীর কর্মসংস্থান করা হবে। অ্যামাজনের প্রধান কার্যালয়ের জন্য আনুষ্ঠানিকভাবে আগ্রহ প্রকাশ করেছে শিকাগো, বালটিমোর, হিউস্টন, বোস্টন আর অরল্যান্ডো। ১৯ অক্টোবর পর্যন্ত অ্যামাজনের কাছে ৫০টিরও বেশি শহর প্রস্তাব দাখিল করবে বলে আশা করা হচ্ছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর