January 25, 2022, 10:56 am

শিরোনাম :
যশোরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত ঝিকরগাছায় সংবাদকর্মীর উপর হামলা ও মটরসাইকেল ভাংচুর হওয়ায় থানায় অভিযোগ মুন্ডুমালায় পুলিশের অভিযানে ৪ কেজি গাঁজা উদ্ধার, স্ত্রী আটক জগন্নাথপুরে খাল-বিল শুকিয়ে মাছ নিধন, হুমকির মুখে মাছের বংশ বিস্তার তানোরে ৪ কেজি গাঁজাসহ নারী ব্যবসায়ী গ্রেপ্তার খুলনার ডুমুরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত এক বিরামপুর থানা পুলিশ ও ট্রাফিক পুলিশের যৌথ অভিযান ঝিকরগাছায় ভ্রাম্যমান আদালতে ৩ জনকে জরিমানা এমপি নির্বাচনের পর এবার ইউপি নির্বাচনে আব্দুল হাই মাষ্টার রসিক মেয়রের সংবাদ সম্মেলন ও নিন্দা জ্ঞাপন ভারত থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে দেশে ফেরার পর পরীক্ষায় ধরা পড়লো নারীর করোনা পজেটিভ প্রেমের কারণে তরুণীর আত্নহত্যা শিক্ষক মনিরের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ফরিদগঞ্জে বিষক্রিয়ায় আক্রান্ত করে প্রবাসীর বসতঘরে দুর্ধর্ষ চুরি, আহত ২ “রাষ্ট্রপতি’র পুলিশ পদক পিপিএম-সেবা” পেলেন ফয়ছল মাহমুদ বিয়ানীবাজারে ড্রেজার কর্মীদের আ’ঘাতে নি’হত হাসিব হ’ত্যার বিচারের দাবীতে মানববন্ধন রাষ্ট্রপতি পদক পেয়েছেন পিবিআই যশোরের এসপি রেশমা শারমিন বাংলাদেশ প্রেসক্লাব গাইবান্ধা সদর উপজেলা শাখার কমিটি অনুমোদন যশোরে ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত

অর্ধেক যাত্রী নিয়ে চলবে দূরপাল্লার গণপরিবহন

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

 

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ শিথিল করে আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।  নতুন সিদ্ধান্ত অনুযায়ী এই বিধিনিষেধ আগামী ৩০ মে পর্যন্ত বলবৎ থাকবে।  তবে নতুন নির্দেশনা অনুযায়ী অর্ধেক যাত্রী নিয়ে আন্তঃজেলা গণপরিবহন চলবে।

রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে বিধিনিষেধে একই জেলার মধ্যে গণপরিবহন চলতে পারছে।  তবে এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ ছিল।  এ ছাড়া যাত্রীবাহী নৌযান ও ট্রেনও আগের মতো বন্ধ ছিল।

নতুন নির্দেশনা অনুযায়ী, হোটেল, রেস্তোরাঁ ও খাবারের দোকানে আসনসংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা দেওয়া যাবে।  ফলে, এখন হোটেলে ধারণক্ষমতার অর্ধেক গ্রাহক বসে খেতে পারবে।

মার্চের শেষ দিকে দেশে করোনার দ্বিতীয় ঢেউ দেখা দেয়।  সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল।  পরে তা আরও দুদিন বাড়ানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়।  পরে তা কয়েক দফা বাড়িয়ে ২৩ মে পর্যন্ত বাড়ানো হয়, যা আজ রাতে শেষ হওয়ার কথা ছিল।  লকডাউন শেষ হওয়ার আগেই আরেক দফা বাড়ানোর সিদ্ধান্ত নিল সরকার।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ