March 29, 2024, 8:25 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

হোয়াটসঅ্যাপে ভয়েস থেকেই ভিডিও কল

হোয়াটসঅ্যাপে ভয়েস থেকেই ভিডিও কল

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

ভয়েস কল থেকে সহজে ভিডিও কলে সুইচ করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

নতুন এই ফিচারের মাধ্যমে ভয়েস কল চলাকালীন তা ভিডিও কলে নিয়ে যেতে পারবেন গ্রাহক, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

বর্তমানে ফিচারটির পরীক্ষা চালানো হচ্ছে বলে জানিয়েছে ওয়াবেটালইনফো। অ্যান্ড্রয়েড আপডেটে নতুন ফিচারগুলোর বেটা সংস্করণ যাচাই করে থাকে এই ওয়েবসাইটটি।

প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপের কলিং স্ক্রিনে নতুন একটি বাটন যোগ করা হবে। এর মাধ্যমে কল চলাকালীন তা ভিডিও বা অডিও কলে সুইচ করা যাবে।

অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপ বেটা সংস্করণ ২.১৭.১৬৩-তে এই ফিচারটি দেখা গেছে।

নতুন ফিচার যোগ করা হলেও গ্রাহক যদি না চান তবে তিনি ভিডিও কল কেটেও দিতে পারবেন। প্রতিবেদনে আরও বলা হয়, নতুন আরেকটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে সরাসরি ভিডিও মিউট করা যাবে।

এছাড়া ইতোমধ্যেই হোয়াটসঅ্যাপ নিশ্চিত করেছে তাদের গ্রুপ ভয়েস কল ফিচার বেটা সংস্করণের শেষ পর্যায়ে রয়েছে।

২০০৯ সালে যাত্রা শুরু করে হোয়াটসঅ্যাপ। ২০১৪ সালে ২২০০ কোটি মার্কিন ডলারে প্রতিষ্ঠানটি কিনে নেয় ফেইসবুক। সে সময় এই ক্রয়মূল্য ছিল ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি কর্পোরেশন-এর  বাজার মূল্যের চেয়েও বেশি।

বর্তমানে বিশ্ব জুড়ে ১২০ কোটি গ্রাহক রয়েছে ফেইসবুক মালিকানাধীন চ্যাটিং অ্যাপটির।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর