March 28, 2024, 9:09 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

শিক্ষা ও মানসিক স্বাস্থ্য ঝুঁকি কিশোরীদের মাঝে সহায়তা প্রদান

আব্দুল কাদের, নবাবগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জে  শিক্ষা ও মানসিক স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ শিক্ষার্থীদের মাঝে বিশেষ শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে । অনুষ্ঠানে সহযোগিতা করেন ল্যাম্ব হেলথ-ইউকে ।
বুধবার ৮ ডিসেম্বর বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে ল্যাম্ব এর প্রজেক্ট ম্যানেজার উৎপল মিনজ এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুজ্জামান সরকার সহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তোফাজ্জল হোসেন ও ল্যাম্ব প্রজেক্ট ম্যানেজার উৎপল মিন্জ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপজেলার প্রায় ৩শ কিশোরী, অভিভাবকরা উপস্থিত ছিলেন ।
সভায় বক্তারা নারী ও শিশুদের শিক্ষার অধিকার প্রতিষ্ঠা করা ও শিক্ষা ঝুঁকিপূর্ণ কিশোরীদের উৎসাহিত করতে বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন । পরে উপজেলার বিভিন্ন এলাকার শিক্ষা ও মানসিক স্বাস্থ্য ঝুঁকিতে থাকা ১৩৫ কিশোরীদের মাঝে জনপ্রতি ১৫শ টাকা করে বিশেষ শিক্ষা সহায়তা প্রদান করা হয় । অনুষ্ঠানটি বাস্তবায়ন করেন এ্যাডলোসেন্ড এন্ড কমিউনিটি ট্রান্সফরমেশন (এসিডি) প্রজেক্ট,সিএইচডিপি,ল্যাম্ব ।
আব্দুল কাদের,
নবাবগঞ্জ  দিনাজপুর প্রতিনিধি
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর