March 28, 2024, 7:44 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

র‍্যাব এর অভিযানে বিদেশীমদ, বিয়ার ও গাঁজা উদ্ধারসহ ৪ জন আটক

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধানঃঃ
র‍্যাব-৫ কতৃক পৃথক পৃথকভাবে ৪’টি অভিযান পরিচালনা করে অবৈধ বিদেশীমদ, বিয়ার ও গাঁজা উদ্ধারসহ এই চক্রের ০৪ ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। প্রথম অভিযানটি র‍্যাব-৫ রাজশাহী কতৃক গাঁজা উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। দ্বিতীয় অভিযানে, বিদেশীমদ উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার। তৃতীয় অভিযানে, গাঁজা উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। চতুর্থ অভিযানে, গাঁজা উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।
প্রথম অভিযানটি, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) ২০২০ তারিখ সন্ধা ০৬ ঘটিকায় রাজশাহী জেলার মোহনপুর থানাধীন কেশরহাট এলাকায় পরিচালনা করেন। অভিযান চলাকালীন সময় মাদক ব্যবসায়ী মোঃ বাবর আলী (৪৮), পিতা- মৃত বরু শেখ, সাং- বাকসইল, থানা- মোহনপুর, জেলা- রাজশাহীকে অবৈধ গাঁজাসহ গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ৯০০ গ্রাম গাঁজা, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০২ টি সীমকার্ড, (ঘ) ০১ টি মেমোরীকার্ড উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার মোহনপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
দ্বিতীয় অভিযানটি, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) ২০২০ তারিখ রাত্রি ৯টা ৫৫ মিনিটের দিকে রাজশাহী জেলার চারঘাট থানাধীন হলিদাগাছী বাজার এলাকায় অপারেশন পরিচালনা করা হয়।
অভিযান চলাকালীন সময় মাদক ব্যবসায়ী মোঃ রহিদুল ইসলাম (৩৫), পিতা- মৃতঃ মোসলেম উদ্দিন, সাং- চামটা, থানা- চারঘাট, জেলা- রাজশাহীকে ২৭ বোতল বিদেশীমদ (১০.১২৫ লিটার) সহ আটক করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
তৃতীয় অভিযানটি, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল বুধবার (০৯ সেপ্টেম্বর) ২০২০ তারিখ দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বিড়ালদহ মাজার এলাকায় অপারেশন পরিচালনা করেন। সেই সময় অবৈধ গাঁজা উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ী হলো, মোঃ হোসেন মিয়া (৭০), পিতা- মৃতঃ বুরু মিয়া, সাং- মরিচাকান্দি, থানা- বাঞ্চারামপুর, জেলা-বি-বাড়িয়া। অভিযান চলাকালীন সময় মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ১১ কেজি গাঁজা, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০১ টি সীমকার্ড, (ঘ) ০১ টি টিকিট উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
চতুর্থ অভিযানি, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল বুধবার (০৯ সেপ্টেম্বর) ২০২০ তারিখ বেলা ২টা ১৫ মিনিটের দিকে রাজশাহী জেলার চারঘাট থানাধীন ইউসুফপুর কলেজ মোড় এলাকায় অপারেশন পরিচালনা করেন। সেই সময় অভিযানে অবৈধ বিয়ারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো, মোঃ বাবু ওরফে ছোট বাবু (৩৫), পিতা- মৃতঃ আসলাম আলী সাং- মোক্তারপুর দফাদারপাড়া, থানা- চারঘাট, জেলা- রাজশাহী। অভিযান চলাকালীন সময় মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ৩০ ক্যান বিয়ার, (৯.৯ লিটার) (খ) ০১ টি ব্যাগ উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
পৃথক ৪’টি অভিযানে র‍্যাব-৫ এর প্রাথমিক জিজ্ঞেসাবাদে মাদক ব্যাবসায়ীরা সাক্ষীদের সম্মুখে তাদের অপরাধ স্বীকার করে। অভিযান চলাকালীন সময় ঘটনাস্থল থেকে বিদেশীমদ, বিয়ার ও গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতার পরবর্তী সময়ে উক্ত ০৪ আসামীকে গ্রেফতারকৃত এলাকার স্ব স্ব থানায় সোপর্দসহ তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, মাদক বিরোধী অভিযান ৪টি পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য উদ্ধারসহ গ্রেফতারের বিষয়টি বুধবার (০৯ সেপ্টেম্বর) ২০২০ ইং কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার এ.টি.এম.মাইনুল ইসলাম কতৃক র‍্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে সন্ধা ৭টা ৩২ মিনিটের দিকে ই-মেইলের মাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর