March 19, 2024, 11:45 am

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

রাবিতে শিক্ষক-ছাত্রলীগের মধ্যে হাতাহাতি, স্থগিত সিন্ডিকেট সভা

ডিটেকটিভ ডেস্কঃঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা কেন্দ্র করে শিক্ষক ও ছাত্রলীগের মধ্যে হাতাহাতি হয়েছে। চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ নেতারা শিক্ষকদের গুলি করার হুমকি দিলে এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার সকাল দশটা থেকে সাড়ে দশটা পর্যন্ত দফায় দফায় হাতাহাতি হয়। উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের মেয়াদের শেষ সিন্ডিকেট সভা তার বাসভবনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে দুর্নীতিবিরোধী শিক্ষকদের বাধার মুখে ১১টার দিকে সেই সভা স্থগিত করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী ৬ মে শেষ হবে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের মেয়াদ। তার আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন দুর্নীতিবিরোধী শিক্ষকেরা।

এরইমধ্যে আজ সকালে সিন্ডিকেট সভা করতে চাইলে তা প্রতিহত করতে মূল ফটকে অবস্থান নেন তারা। এসময় চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ নেতারা উপাচার্যের পক্ষে অবস্থান নেযন। এ নিয়ে শুরু হয় দুপক্ষের মধ্যে কথা-কাটাকাটি।

সেসময় ছাত্রলীগকে নিবৃত্ত করতে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে অনুরোধ করেন শিক্ষকেরা।

এক পর্যায়ে পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতেই শিক্ষকদের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক ও প্রক্টর ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা লাঞ্ছিত হন বলে অভিযোগ উঠেছে।

সেসময় ছাত্রলীগের নেতাকর্মীদের ভেতর থেকে এক যুবক শিক্ষকদের গুলি করার হুমকি দেন। সংবাদকর্মীদের ধারণ করা ভিডিওতে এমন দৃশ্য দেখা গেছে।

উত্তেজনা চরমে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। পরে স্থগিত করা হয় সিন্ডিকেট সভা।

 
//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর