March 28, 2024, 8:02 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

রাজশাহীতে বিজিবির গুলিতে বিএসএফ নিহত

রাজশাহীতে বিজিবির গুলিতে বিএসএফ নিহত

ডিটেকটিভ নিউজ ডেস্ক

রাজশাহীতে ইলিশ ধরার সময় আটক এক ভারতীয় জেলেকে নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে মুর্শিদাবাদের এক বিএসএফ জওয়ান বিজয় ভান সিং (৫০) নিহত হবার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরো এক বিএসএফ জওয়ান আহত হয়েছেন। খবর: হিন্দুস্থান টাইমস।

 

 

প্রজনন মৌসুমের নদীতে ইলিশ শিকারে নিষেধাজ্ঞা চলছে। বিজিবি সদস্যরাও টহল জোরদার করেছেন যেন জেলেরা ইলিশ শিকার করতে  না পারে। এরমধ্যেই রাজশাহীর চারঘাট উপজেলা সদরের বালুঘাট এলাকায় পদ্মা-বড়ালের মোহনায় বৃহস্পতিবার সকালে বাংলাদেশের সীমানার ভেতর তিনজন ভারতীয় জেলেকে ইলিশ শিকার করতে দেখা যায়। বিষয়টি বিজিবির নজরে আসলে তারা একজনকে আটক করেন আর অন্য দুজন পালিয়ে যায়।

 

বলা হচ্ছে, জেলে আটকের খবর ভারতীয় বর্ডার গার্ড বা বিএসএফ সদস্যদের জানানো হলে তারা এসে গালাগাল শুরু করেন। বিজিবি এর প্রতিবাদ করায় উত্তেজিত বিএসএফ তাদের ওপর চড়াও হয়ে গুলি ছোড়েন। তখন বিজিবির পক্ষ থেকেও পাল্টা গুলি ছোড়া হয়। একপর্যায়ে বিএসএফ সদস্যরা পিছু হটে।

 

বিজিবির পক্ষ থেকে এ ঘটনার সত্যতা স্বীকার করা হয়েছে। তবে কতো রাউন্ড গুলি বিনিময় করা হয়েছে বা হতাহত হয়েছে এ ব্যাপারে নিশ্চিত করা হয়নি। ভারতীয় এক জেলের আটক হবার কথা জানিয়ে মেজর আসিফ বুলবুল বলেন, তিনি গুলি বিনিময়ের কথা শুনেছেন এবং এ নিয়ে বিকালে দুই বাহিনীর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক ডাকা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, পতাকা বৈঠক চলছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর