March 28, 2024, 7:57 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

রংপুরে পরিবেশ রক্ষায় নাগরিক সংলাপ অনুষ্ঠিত

রংপুর জেলা প্রতিনিধি::

নদী ও আবাদি জমি থেকে বালু উত্তোলন, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে সৃষ্ট সংকট, আইনের বিধি, ক্ষতিসাধন ও করণীয় সম্পর্কে পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় নদী থেকে বালু উত্তোলন রোধে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) এর আয়োজনে রংপুরে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার রংপুরের এসোড মিলনায়তনে এই নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি(বেলা) রাজশাহী কার্যালয়ের সমন্বয়কারী তন্ময় কুমার সান্যাল এর সঞ্চালনায় এবং রংপুর মাহিগঞ্জ কলেজ এর সহকারী অধ্যাপক ড. নাসিমা আক্তার এর সভাপতিত্বে প্যানেল আলোচক ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর রংপুর জেলা কার্যলয়ের উপ-পরিচালক মেজবাবুল আলম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ গোলাম জাকারিয়া, রংপুর রিজিয়ন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন এর সহকারী প্রকৌশলী মোঃ মোফাজ্জল হোসেন।

উক্ত নাগরিক সংলাপে অবৈধ বালু উত্তোলনরোধে করণীয় নিয়ে বক্তব্য রাখেন আইনজীবী,ব প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন বেসরকারী সংগঠন থেকে আগত নেতৃবৃন্দ।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর