March 29, 2024, 4:18 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

যে ভাবে সংরক্ষন করবেন তাজা অ্যালো ভেরার জেল

যে ভাবে সংরক্ষন করবেন তাজা অ্যালো ভেরার জেল

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

 

খরচ করে বাজার থেকে না কিনে নিজেই সংরক্ষণ করতে পারেন অ্যালো ভেরার রস।

অ্যালো ভেরার জেল অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ যা প্রদাহনাশক। পাশাপাশি চুল ও ত্বক মসৃণ, আর্দ্র এবং সুস্থ রাখতে সাহায্য করে।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে তাজা অ্যালো ভেরার জেল সংরক্ষণের পন্থা এখানে দেওয়া হল।

অ্যালো ভেরাতে রয়েছে ৭৫টি পুষ্টি উপাদান, ২০টি খনিজ, ১৮টি অ্যামিনো অ্যাসিড এবং ১২টি ভিটামিন- যা চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

রেফ্রিজারেইটরে অ্যালো ভেরার জেল সংরক্ষণ করলে তা দীর্ঘদিন ভালো থাকে।

* অ্যালো ভেরার জেলে ভিটামিন ই মিশিয়ে তা বায়ু রোধী পাত্রে রেখে রেফ্রিজারেইটরে সংরক্ষণ করা যায়। এই মিশ্রণ চুলের মাস্ক, মুখের মাস্ক ও নখের সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন।

* অ্যালো ভেরা জেলে সমপরিমাণ মধু মেশান। এই মিশ্রণ রেফ্রিজারেইটরে সংরক্ষণ করে পরে চুল ও মুখের মাস্ক হিসেবে অথবা অন্যান্য প্রাকৃতিক উপাদানের সঙ্গে মিশিয়ে ব্যবহার করতে পারেন।

* ভিটামিন সি প্রাকৃতিক সংরক্ষক। তাজা লেবুর রস অ্যালো ভেরা জেলের সঙ্গে মিশিয়ে রেফ্রিজারেইটরে সংরক্ষণ করা যায়। পরে তা মুখ ও চুলে ব্যবহার করতে পারবেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর