March 28, 2024, 2:19 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

মৌলভীবাজারে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু বিচার ও শাস্তির দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি

মৌলভীবাজারে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু  বিচার ও শাস্তির দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি
মশাহিদ আহমদ, মৌলভীবাজার


মৌলভীবাজার শহরের মোস্তফাপুর রোড, নুরজাহান প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় সদর উপজেলার একাটুনা ইউনিয়নের মনোহরকোনা গ্রামের সিন্টু পালের স্ত্রী পপী রানী পাল (১৯) নামের এক প্রসূতি মায়ের অকাল মৃত্যুতে দোষীদের সঠিক বিচার ও শাস্তির দাবীতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মৌলভীবাজার জেলা প্রশাসক এর মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রনালয়, সচিব বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে সচেতন ছাত্র ও যুবসমাজ, মনোহরকোনা গ্রাম বাসীর যৌত ব্যনারে আজ ৬ ডিসেম্বর সকাল ১০টায়। মনোহরকোনা গ্রামের টিটু পালের সভাপতিত্বে ও দুর্ণীতি মুক্তকরন বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক চিনু রঞ্জন তালুকদার এর সঞ্চালনায় প্রায় ২ ঘন্টা ব্যাপি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন- হিন্দু বৈদ্য খ্রিষ্টান পরিষদের সাধারন সম্পাদক বিকাশ ভৈমিক, সাংবাদিক বাবর আহমদ, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি মৌলভীবাজার জেলা শাখার সাধারন সম্পাদক সাংবাদিক শ.ই. সরকার জবলু, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মশাহিদ আহমদ, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বিকাশ ভৌমিক, যুগ্ন সাধারন সম্পাদক নির্মল কান্তি দেব, সাংগঠনিক সম্পাদক রাজ সরকার, জীবন চক্র থিয়েটার সভাপতি আনোয়ার হোসেন দুলাল, সাধারন সম্পাদক মনোজ দত্ত, বাংলাদেশ স্বেচ্চা সেবকলীগ সহ- সভাপতি জগদীশ দাশ, টিএসএস যুগ্ন সাধারন সম্পাদক প্রবলু দত্ত, জেলা ছাত্রলীগনেতা ফয়সল মনসুর, দুর্ণীতি মুক্তকরন বাংলাদেশ যুব ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সহ- সভাপতি নয়ন দে, বিষ্ণু দে, সুজন রায় প্রমুখ। বক্তারা মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডাক্তার ফারজানা হক পর্ণা ও নুরজাহান প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তোয়াহিদ আহমদসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। উল্লেখ- গত ২৪ নভেম্বর রাত ৮টায় পপি রাণী পাল সন্তান সম্ভাব্য পপি রাণী পাল নূরজাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি হন। ডা. ফারজানা হক পর্ণা ও তার সহযোগীরা ৩বার অপারেশন করেন এবং হাসপাতালে কর্তৃপক্ষ পেটের ভিতর বেলুন ডুকাইয়া রক্ত বন্ধ করার চেষ্টা করেন। ভোর ৬টার দিকে মূমূর্ষ অবস্থায় চিকিৎসা উন্নত করার জন্য সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল হাসপাতালে রেফার্ড করেন।

এম.এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে নেওয়ার পর তাকে ঢাকা পিজি হাসপাতালে প্রেরণ জন্য বলেন ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীর শারিরিক অবস্থার দ্রুত অবনতি দেখিয়া ঢাকায় না গিয়ে সিলেটের স্থানীয় পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কৃত্তিম বেলুন পদ্ধতি অপরিবর্তিত রেখে ৮ ব্যাগ রক্ত দেওয়া হয়। রাত ৪টায় পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে পপি রাণী পাল মারা যান। এ ঘটনায় গত ২৯ নভেম্বর মনোহরকোনা গ্রামের মৃতঃ পপী রানী পাল এর  দেবর মিন্টু পাল বাদী হয়ে ডাক্তার ইসতিয়াক আলম এর স্ত্রী মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডাক্তার ফারজানা হক পর্ণা ও নুরজাহান প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তোয়াহিদ আহমদসহ অপ্সাতনামা ৪/৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর