March 29, 2024, 1:06 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

মালদ্বীপের প্রধান বিচারপতি আটক

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক:

জরুরি অবস্থা জারির কয়েক ঘণ্টা পরই আজ মঙ্গলবার মালদ্বীপের প্রধান বিচারপতি আব্দুল্লাহ সাঈদকে আটক করেছে দেশটির পুলিশ। খবর বিবিসির। খবরে বলা হয়, প্রধান বিচারপতি আব্দুল্লাহ সাঈদের সঙ্গে আলী হামিদ নামে অপর একজন বিচারককেও আটক করা হয়েছে। তবে এ দুইজন বিচারকের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে কোনো বিস্তারিত বিবরণ দেওয়া হয়নি।

এর আগে গতকাল সোমবার রাত থেকে সুপ্রিম কোর্ট এলাকা ঘিরে রেখেছে পুলিশ। আদালতে যেসব বিচারপতিরা ছিলেন তারা সবাই সেখানে আটকা পড়েছেন। অন্যদিকে মালদ্বীপে প্রায় তিন দশক ধরে ক্ষমতায় থাকা সাবেক প্রেসিডেন্ট মামুন আব্দুল গাইয়ুমকেও গতকাল সোমবার আটক করা হয়েছে। রাজনৈতিক বন্দীদেরকে মুক্তি দেওয়ার জন্য সম্প্রতি দেশটির সুপ্রিম কোর্ট যে আদেশ দিয়েছেন সেটিকে মানতে অস্বীকৃতি জানান বর্তমান প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিন। এরপর থেকেই এই রাজনৈতিক অস্থিরতা শুরু হয়। এদিকে মালদ্বীপে জারি করা জরুরি অবস্থা প্রত্যাহার করার জন্য জোর দাবি জানিয়েছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র বিষয়ক সেক্রেটারি বরিস জনসন। আর যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কাউন্সিল এক টুইট বার্তায় জানায়, মালদ্বীপে কী হচ্ছে সারা দুনিয়া সেদিকে খেয়াল রাখছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর