March 28, 2024, 8:52 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

ভারতে টিকটক নিষিদ্ধের দাবি, দেশজুড়ে হৈচৈ

ভারতে টিকটক নিষিদ্ধের দাবি, দেশজুড়ে হৈচৈ

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

 

ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতোই এই সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে টিকটক অ্যাপ। বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানান রকম মজাদার অডিও’র সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায়। অ্যাপটি বিশাল জনগোষ্ঠীর দেশ ভারতে বেশ জনপ্রিয়। ২০১৮ সালে দেশটিতে সব থেকে বেশি ডাউনলোড করা অ্যাপগুলির মধ্যে প্রথম দিকেই রয়েছে টিকটক। এবার অ্যাপটির বিরুদ্ধে আওয়াজ তুলেছেন অনেকে।

দেশটির সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মঙ্গলবার তামিলনাড়ুর বিধানসভায় দাঁড়িয়ে তথ্য ও প্রযুক্তি মন্ত্রী এম মন্দিকন্দন জানিয়েছেন, টিকটক বন্ধ করার জন্য কেন্দ্রের কাছে সাহায্য চাইবে তামিলনাড়ু সরকার।

টিকটক অ্যাপের বিরুদ্ধে প্রথম অভিযোগ আনেন তামিলনাড়ুর এআইডিএমকে নেতা ও বিধায়ক থামিমাম আনসারি। তাঁর অভিযোগ, এই অ্যাপটি ভারতীয় সংস্কৃতিকে ধ্বংস করছে। বহু অভিভাবক ও সমাজকর্মী তাঁর কাছে এসে অভিযোগ জানিয়েছেন অ্যাপটির বিরুদ্ধে।ব্লু হোয়েল গেমের মতোই, টিকটক বন্ধ করে দেয়ার দাবি জানিয়েছেন তামিলনাড়ুর তথ্য ও প্রযুক্তি মন্ত্রী এম মন্দিকন্দনও। যদিও অনেকেই রাজনীতিকদের এমন মন্তব্যকে নিন্দা করেছেন। কারোর যদি ভিডিও দেখতে সমস্যা হয় তাহলে তা না দেখাই ভাল বলে জানিয়েছেন কংগ্রেস মুখপাত্র খুশবু।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর