March 28, 2024, 8:42 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

বিগত বছরের ন্যায় এবারও সুষ্ঠভাবে হজ আয়োজনের জন্য সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে -ধর্ম প্রতিমন্ত্রী

লিয়াকত হোসাইন লায়ন।।– ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান দুলাল বলেছেন, বিগত বছরের ন্যায় এ বছরও সুন্দর, সুষ্ঠভাবে হজ আয়োজনে সরকারের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে। ধর্ম প্রতিমন্ত্রী শনিবার রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে স্থানীয় প্রবাসীদের সাথে এক মতবিনিময় সভায় একথা বলেন।
প্রতিমন্ত্রী জানান, এ বছর এক লক্ষ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশ থেকে হজ পালন করার সুযোগ পাবেন। ধর্ম প্রতিমন্ত্রী হজ আয়োজন আরও সুন্দর করার জন্য প্রবাসীদের সাথে এই মতবিনিময় সভায় অংশগ্রহণ করেছেন বলে জানান। প্রবাসীদের বিভিন পরামর্শ অনুযায়ী আগামীতে হজ আয়োজন আরও সুন্দর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। পদ্মা সেতু নির্মান, মেট্রো রেল চালু, কর্ণফুলী টানেলসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে দেশের জিডিপি আগামীতে অনেক বেড়ে যাবে বলে তিনি উল্লেখ করেন। তিনি প্রবাসীদের দেশের উন্নয়নে ভুমিকা রাখার আহবান জানান। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মানের প্রকল্প হাতে নেয়া হয়। আগামী ১৬ তারিখে দেশের বিভিন্ন অঞ্চলে নির্মিত ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে এবং এ বছর আরও অনেকগুলো মডেল মসজিদ নির্মান সম্পন্ন করা হবে। ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধশালী স্মার্ট দেশে উন্নীত হবে। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, করোনার পর বিগত বছরে স্বল্প সময়ে আমরা সকলে মিলে চেষ্টা করেছি সুন্দর ও সুষ্ঠভাবে হজ আয়োজন করার। ধর্ম মন্ত্রণালয়ের পাশাপাশি সৌদি আরবের বাংলাদেশ হজ মিশন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যূলেট, ও রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস হজ আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করেছে। তিনি হজ আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) কে  ধন্যবাদ জানান।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) সভাপতিত্বে অনুষ্ঠিত
মতবিনিময় সভায় ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মতিউল ইসলাম ও হজ কাউন্সেলর মোঃ জহিরুল ইসলাম। দূতাবাসের কর্মকর্তা-  কর্মচারীগণ  উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় রিয়াদস্থ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পেশার প্রবাসীরা যোগ দেন। অনুষ্ঠানে প্রায় ২২ জন প্রবাসী বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর