March 28, 2024, 11:19 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

বান্দরবানে বিটি বেগুন ৪, চাষ বিষয়ক মাঠ দিবস অনুষ্টিত

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি:

বান্দরাবানে বিটি বেগুন ৪ চাষ বিষয়ক মাঠ দিবস অনুষ্টিত হয়েছে। শুক্রবার বিকালে বান্দরবান বান্দরবান সদর সদড় উপজেলার টংকাবতী ইউনিয়নে আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বান্দরবান সদর উপজেলা কর্তৃক বিটি বেগুন ৪ চাষ বিষয়ক মাঠ দিবস অনুষ্টিত হয়। ৩ নং ওয়াডর ইউপি সদস্য  মোবারেক হোসেনের সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার কৃষি অফিসার কৃষিবিদ মোঃ ওমর ফারুক।

এই সময় অনান্যের মধ্যে আরো অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারি কৃষি কর্মকর্তা জেসমিন আক্তার ও নুরুল হোসেন, স্থানীয় ১৫০ কৃষক কৃষাণী সহ আরো অনেকে। অনুষ্ঠানে অতিথিরা বলেন দেশ মাটি মানুষ নিয়ে আমাদের এই জীবন । কৃষকরা আছে বলে এখন ও এই দেশ বেচেঁ আছে । নিজের রক্ত ঝড়ানো শ্রমের বিনিময়ে ফসল ফলান তারা যার সুফল আমরা সর্ম্পুন্ন দেশের মানুষ গ্রহন করে থাকি। কিন্তু অনেক সময় নানা প্রাকৃতিক দুর্যোগের কারনে যখন কৃষক মানবেতর কষ্টের সম্মুখিন হয় তখন কেও আর কৃষকের খরব নেন না । তাই কৃষকদের সকল সমস্য সমাধানে বিপদে বন্ধুর মত পাশে এসে দ্বাড়িয়েছে কৃষি সম্প্রসারন অধিদপ্তর । তারা কৃষকদের নানা প্রশিক্ষন প্রদান করে তাদের কষ্টের দিনগুলো লাগব করছে । মাঠ দিবসে কৃষদের হাতে কলমে অনেক প্রশিক্ষন দেওয়া হয় এবং ভাল মানের উন্নত ফসল লাভে নানা দিক নির্দেশনা মুলক পরার্মশ দেওয়া। কৃষকরা আশা করেন প্রকৃতিক আবহাওয়া ভাল অনুকুলে থাকলে এই বছর তারা বিটি বেগুন ৪ থেকে প্রচুর পরিমান ভাল ফলন পাবেন। মাঠ বিদসে কৃষকরা বলেন কৃষকদের উন্নয়নে যদি সকল সরকারী বেসকারী প্রতিষ্টান এগিয়ে আসতে তাহলে তারা আরো ভাল ফলন উৎপাদন করে দেশের উন্নয়নে সম্পৃক্ত হতে পারতো। তাই দেশের উন্নয়নে সোনার বাংলাদেশ গড়তে কৃষদের পাশে সকলের সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সকলের প্রতি আহব্বান জানান কৃষকরা ।

 

 

প্রাইভেট ডিটেকটিভ/২৫মার্চ২০১৮/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর