March 28, 2024, 4:26 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

বাংলাদেশ মালয়েশিয়ার বিপক্ষে বিধ্বস্ত

বাংলাদেশ মালয়েশিয়ার বিপক্ষে বিধ্বস্ত

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে এশিয়ান গেমস হকিতে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। ভারতে ছয়টি ও কেরিয়ায় পাঁচটি প্রাকটিস ম্যাচ বৃথাই গেলো। দুর্বল কাজাকিস্তানকে ৬-১ গোলে ও চির প্রতিদ্বন্দ্বী ওমানকে ২-১ গোলে হারিয়ে এশিয়াড হকিতে যে আস্থার জায়গা তৈরি করেছিল টিম বাংলাদেশ, তা যে ক্ষণস্থায়ী সেটিই বুঝিয়ে দিল শক্তিশালি মালয়েশিয়া। শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ৭-০ গোলের বড় ব্যবধানে হারল ওয়ার্ল্ডকাপে খেলা মালয়দের বিপক্ষে।

মালয়েশিয়ার সঙ্গে লাল সবুজদের সর্বশেষ সাক্ষাত ২০১৭ সালে ঘরের মাঠে ওয়ার্ল্ড কাপ রাউন্ড টু-এ। সেবার ৩-০ গোলে হেরেছিল স্বাগতিকরা। অথচ এবার ৭-০। বাংলাদেশ যে হকিতে আগের জায়গায়ই রয়েছে সেটি মানতে নারাজ লাল সবুজদের মালয়েশিয়ান কোচ গোবীনাথান কৃষ্ণমুর্তি।

বড় হারের পরও তিনি বললেন, ‘ছেলেরা চেষ্টা করেছে কিন্তু পারেনি। স্পিড, স্কিল এবং স্ট্যামিনায় পিছিয়ে থাকলেও তারা ভীত ছিল না। গোল হজম করার পরও তারা আক্রমণে গিয়েছে। পুরোপুরি ডিফেন্সিভ কখনোই ছিল না। আগে তো তারা আক্রমণের চিন্তাই করতে পারতো না। ১১ টি প্রাকটিস ম্যাচ খেলে টিম বাংলাদেশ সেই ভীতি কাটাতে পেরেছে। আরো উন্নতির প্রয়োজন রয়েছে। যা একদিনে হওয়ার কথা নয়। কমপক্ষে পাঁচ বছরের টার্গেট হাতে নিতে হবে। শুরু করতে হবে অপেক্ষাকৃত কম বয়সী নতুনদের দিয়ে।’

বাংলাদেশের তো আর শীর্ষে থাকার কোন সুযোগ নেই। তাই আগামি ম্যাচে থাইল্যান্ডকেই টার্গেট করেছে ফরহাদ হোসেন শিটুল বাহিনী। তাদের বিপক্ষে জয় পেলেই অন্তত ৫ম/৬ষ্ঠ স্থানের জন্য লড়বে বাংলাদেশ। বর্তমানে ওই টার্গেটেই হাঁটছে বাংলাদেশ। ৫/৬ স্থান পেলেই বিশাল পাওয়া হবে জিমি-চয়নদের। চারটি এশিয়ান গেমস খেলা চয়নও একটা তৃপ্তির ঢেঁকুর দিয়ে তুলে রাখতে পারবেন জাতীয় দলের জার্সি।

মালয়েশিয়ার বিপক্ষে মাত্র চারটি আক্রমণই করতে পেরেছে গোবীনাথানের শিষ্যরা। সারাক্ষণ ব্যস্ত ছিল নিজেদের রক্ষণভাগ সামলাতে। কয়েক বার দেখা গেল কোচকে উত্তেজিত হতে। একপর্যায়ে হাতের কলমও ছুঁড়ে ফেললেন সজোরে। পরে জানা গেল তার শেখানো পথে হাটেনি শিষ্যরা। প্রথম কোয়ার্টারে নিজেদের কিছুটা ধরে রাখতে পারলেও দ্বিতীয় কোয়ার্টারে হজম করতে হয়েছে ৩ গোল, তৃতীয় কোয়ার্টারে আরো ৩ টি এবং শেষ কোয়ার্টারে ১ গোল। সাত গোলের দুটি পিসি, চারটি ফিল্ড গোল এবং একটি স্ট্রোক থেকে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর