March 28, 2024, 7:01 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: অর্থমন্ত্রী

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: অর্থমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দশ বছর আগের বাংলাদেশ আর বর্তমান বাংলাদেশে অনেক তফাত রয়েছে। বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত হয়েছে। দিনে দিনে শুধু সামনের দিকে অগ্রসর হচ্ছে বাংলাদেশ। গতকাল মঙ্গলবার শেরে বাংলানগরে অর্থমন্ত্রীর নিজ দফতরে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোসহ জাতিসংঘের প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

মুস্তফা কামাল বলেন, বিশ্বব্যাপী চলমান অর্থনৈতিক মন্দা সত্ত্বেও বাংলাদেশ ধারাবাহিকভাবে ৭ শতাংশের উপরে প্রবৃদ্ধি অর্জন করে চলেছে। গত অর্থবছরে ৭ দশমিক ৮৬ শতাংশ প্রবৃদ্ধি অর্জিত হয়েছে এবং চলতি অর্থবছরে ৮ দশমিক ১৩ শতাংশ হবে বলে প্রাক্কলন করা হয়েছে। আমরা স্বাস্থ্য, খাদ্য, শিক্ষাসহ প্রায় সকল খাতে অগ্রগতি অর্জন করেছি।

অর্থমন্ত্রী আরো বলেন, ইউএনডিপি ২০১৭-২০২০ সালের মধ্যে প্রতিশ্রুত ১ দশমিক ২২ বিলিয়ন ডলার সরকার পরিকল্পিতভাবে ব্যবহার করছে। জাতিসংঘ বাংলাদেশের অগ্রগতির পথে কোনো শর্ত আরোপ করে উন্নয়নকে বাধাগ্রস্ত না করে বরং বাংলাদেশকে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে জাতিসংঘ সহযোগী হিসাবে কাজ করবে বলে মন্ত্রী আশা ব্যক্ত করেন।

আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে বলেও আশা প্রকাশ করেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল।

জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো বলেন, অর্থনৈতিক অগ্রগতি, নারীদের কর্মস্থান ও ক্ষমতায়নে বাংলাদেশ এগিয়েছে অনেক। আগামীতে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর