March 19, 2024, 3:15 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

পশ্চিমবঙ্গে নির্বাচনী সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ১৩

ডিটেকটিভ ডেস্কঃঃ

পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে। বিজেপিসহ বিরোধী দলগুলোর কর্মীদের হত্যার অভিযোগ উঠেছে তৃনমূলের বিরুদ্ধে। এ বিষয়ে রাজ্যপালকে ফোন করে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিকে আগামীকাল রাজভবনে তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর শপথ নিচ্ছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি।

বিধানসভা নির্বাচনের ৮ দফা ভোট আর ফলাফল ঘোষণার পর নির্বাচন পরবর্তী সহিংসতায় উত্তপ্ত পশ্চিমবঙ্গ। বিজেপি, বাম, আইএসএফ কর্মীদের হত্যার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এই পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র সরকার।

সিপিএমের কয়েকশ কার্যালয় বিজেপি ও তৃণমূল পুড়িয়ে লুটপাট করেছে বলে অভিযোগ বাম দলের। বর্ধমানের জামালপুরে বামপন্হী নেত্রী কাকলী ক্ষেত্রপালকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

এদিকে, রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায় পদত্যাগপত্র জমা দেয়ার পর তা গ্রহণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পরবর্তী সরকার গঠন হওয়ার আগ পর্যন্ত মমতার সরকারকেই দায়িত্ব নিতে বলেছেন রাজ্যপাল।

এর আগে সোমবার বিকেলে নবনির্বাচিতদের নিয়ে দলীয় কার্যালয়ে বৈঠক করেন তৃণমূল নেত্রী। জয় ছিনিয়ে এনে বিধায়করা যোগ্য জবাব দিয়েছেন বলে মন্তব্য তার।

বৈঠকে মমতা জানান, তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতারা ফিরতে চাইলে তাদের স্বাগত জানানো হবে। এছাড়া বিমান বন্দ্যোপাধ্যায়কে বিধানসভার স্পিকার করা হবে। আর স্পিকার নির্বাচনের দিন সুব্রত মুখোপাধ্যায় দায়িত্ব পালন করবেন বলে সিদ্ধান্ত হয় বৈঠকে।

বুধবার তৃতীয়বারের মত মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর রাজ্যে নতুন মন্ত্রিসভার শপথ হতে পারে ৯ মে।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর