March 19, 2024, 1:30 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

পটুয়াখালীতে ম্যাজিষ্ট্রেট’র বন্ধু পরিচয়দানকারী প্রতারক আটক

পটুয়াখালী  প্রতিনিধিঃঃ

কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট’র বন্ধু পরিচয়ে এক হাজতী আসামীর পরিবারের সাথে প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে মোঃ কামরুজ্জামান পলাশ (৪২) নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় আদালতের গেটের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত পলাশ পটুয়াখালী সদর উপজেলার চর জৈনকাঠি গ্রামের ইদ্রিস মোল্লার ছেলে।
এ ঘটনায় মঙ্গলবার রাতে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের ষ্টেনো কাম টাইপিষ্ট মোঃ কাইউম আকন্দ বাদী হয়ে কলাপাড়া থানায় প্রতারনা, আত্মসাত ও টাউট আইনে একটি মামলা দায়ের করেন।
এজাহারকারীর বিবরনে জানা যায়, আদালতের কর্মচারীরা অফিস শেষে আদালত ভবন থেকে বের হওয়ার সময় লক্ষ্য করেন কামরুজ্জামান পলাশ নামের ওই প্রতারক মাদক মামলায় গ্রেফতারকৃত হাজতী আসামী উজ্জ্বল’র পিতা শাহজাহান কাজীর সাথে বাকবিতন্ডা করছে। এসময় প্রকাশ হয়ে পড়ে প্রতারক পলাশ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট’র বন্ধু পরিচয়ে জামিন করিয়ে দেয়ার কথা বলে ২৫ হাজার টাকা হাতিয়ে নেয় এবং আরও ২৫হাজার টাকার জন্য বাকবিতন্ডা করছে। বিষয়টি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার’র নজরে এলে তিনি ওই প্রতারককে গ্রেফতারের নির্দেশ প্রদান করেন।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মোঃ আসাদুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আদালতের ষ্টেনো কাম টাইপিষ্ট মোঃ কাইউম আকন্দ মঙ্গলবার রাতে থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে বুধবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।
এদিকে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার আদালতে কর্মরত আইনজীবী সহকারীদের পরিচয় পত্র ব্যবহার বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছেন। সম্প্রতি আদালতের সামনে নিজের ঔরসজাত শিশু পুত্রকে কোলে নেয়ার অপরাধে এক বিচারপ্রার্থীকে মারধর করার অভিযোগে দায়েরকৃত স্বপ্রনোদিত মামলায় অভিযুক্ত দুই আইনজীবী সহকারীকে শর্ত সাপেক্ষে জামিন মঞ্জুর করার সময় তিনি এ আদেশ জারী করেন। আগামী ৮নভেম্বর থেকে এ আদেশ কার্যকর করার নির্দেশ দেয়া হয়েছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর