March 29, 2024, 8:22 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

নীলক্ষেতে র‌্যাবের অভিযান; জাল সার্টিফিকেট প্রস্তুতকারী জুয়েল গ্রেফতার

আব্দুল্লাহ আল মামুন,বিশেষ প্রতিনিধিঃ

আজ ১৬ মে অপরাহ্নে ঢাকার নিউ মার্কেট থানাধীন নীলক্ষেত সিটি কর্পোরেশন মার্কেট থেকে মো. জুয়েল (২৩) নামে জাল সার্টিফিকেট প্রস্তুতকারী চক্রের ১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ সিপিসি-৩।
র‌্যাব (র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন) প্রতিষ্ঠালগ্ন থেকে সারাদেশে জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী, ছিনতাইকারী ও মাদক বিরোধী লাগাতার অভিযান চালিয়ে আসছে। এছাড়া নিয়মিত দায়িত্বের অংশ হিসেবে র‌্যাব মাদক বিরোধী অভিযানের পাশাপাশি সর্বপ্রকার বিশেষ অভিযান পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১০ সিপিসি-৩ লালবাগ ক্যাম্প কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান এবং সি. এএসপি মো. রেজাউল করিম পিপিএম. এর নেতৃত্বে একটি চৌকস অভিযানিক দল রাজধানীর নিউ মার্কেট থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নীলক্ষেত সিটি কর্পোরেশন মার্কেটের ৩৭ নম্বর দোকান ‘ডিজিটাল স্টুডেন্ট আইডি কার্ড’ থেকে জাল ও ভুয়া সার্টিফিকেট বানানো চক্রের সদস্য মো. জুয়েলকে আটক করে সিপিসি-৩।
জুয়েলের দখল হতে ২১ টি জাল সার্টিফিকেট, ৩ টি জাল মার্কসীট, ২ টি সিপিইউ, ২ টি মনিটর, ৩ টি প্রিন্টার, ১ টি স্ক্যানার, ১ টি মাউস, ১ টি কীবোর্ড, ২ টি পেনড্রাইভ, ২ টি মোবাইল ফোনসেট ও প্রিন্টিং কাজে ব্যবহৃত ৫ টি কালি উদ্ধার করা হয়। র‌্যাব সূত্রে জানা যায়, জুয়েল দীর্ঘদিন যাবৎ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জুনিয়র সার্টিফিকেট, উচ্চমাধ্যমিক বোর্ডের সার্টিফিকেট, মাদ্রাসা বোর্ডের জুনিয়র, দাখিল, আলিম, ফাজিল, ও কামিলসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাষ্টার্স সার্টিফিকেট, জাতীয় বিশ্ব বিদ্যালয়ের সার্টিফিকেট ও ব্যবসা প্রশাসনের বিবিএ সার্টিফিকেটসহ বিভিন্ন মেডিক্যাল কলেজ সমূহের এমবিবিএস সার্টিফিকেট ও প্যারামেডিক্যাল বোর্ডের সার্টিফিকেট তৈরী করে আসছে। এছাড়াও সে অতি লোভের আশায় জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসা পত্রসহ বিভিন্ন ধরনের দলিল ও সনদ পত্রাদি তৈরী করে আসছে। আসামী একটি সংঘবদ্ধ জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য। র‌্যাবের অভিযানে এলাকার লোকজন প্রসংশা করেছেন।
মো. জুয়েলের পিতার নাম- মো. দেলোয়ার হোসেন, সাং- সাহারপাড়া, থানা- রামগঞ্জ, জেলা- লক্ষিপুর। বর্তমানে লালবাগ থানাধীন আমলিগোলা মিষ্টির গলি এলাকায় তার বসবাস মর্মে জানা যায়। আসামীর বিরুদ্ধে জব্দকৃত মালামালসহ নিউ মার্কেট থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) ১৯৮০ এর ৬ দন্ডবিধি ৪১৯ ধারায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান, র‌্যাব-১০ সিপিসি-৩ লালবাগ ক্যাম্প কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ আনিসুজ্জামান।

প্রাইভেট ডিটেকটিভ/ ১৬ মে ২০১৯/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর