March 28, 2024, 10:13 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

নবীগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে একটি রাস্তাকে কেন্দ্র করে জোর পূর্বক বাড়ির চারপাশে বেড়া দিয়ে বেধরক মারপিট!

নবীগঞ্জ প্রতিনিধিঃঃ
নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের দাউদপুর গ্রামের রাস্তা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারী- পুরুষ সহ ৫/৭জন আহত হয়েছেন।আশংখাজনক ভাবে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক ৩ জনের অবস্থার বেগতি দেখে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।
জানাযায়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ক্রাইমজুন হিসাবে খ্যাত ৪নং দীঘলবাক ইউনিয়নের দাউদপুর গ্রামের নুর মিয়া ও সফর মিয়ার মধ্যে রাস্তা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গ্রাম এলাকার লোকজন সহ স্থানীয় চেয়ারম্যান, মেম্বারদের নিয়ে কয়েকবার শালিস বৈঠক হয়। কিন্তু কে শুনে কার কথা! এক পক্ষ রাজি হলে অন্য পক্ষ নারাজ। এতে বিরোধ আরো তীব্র থেকে তীব্রতর হয়ে ওঠে। পরবর্তিতে আবারো কয়েকবার সালিশ বৈঠক বসে। পরে এতে রায় হয় পূর্ব থেকে পশ্চিম দিকে রাস্তা হওয়ার জন্য। কিন্তু এ রায়ের পরপরই নুর বাহিনীর লোকজন জোর পূর্বক অমাদের অজান্তে গত শনিবার সকাল অনুমান ৯টার দিকে বাড়ির চারপাশে বেড়া দিয়ে রাস্তা ঘাট বন্ধ করে দেয়। সকাল বেলা সফর মিয়ার বাড়ি থেকে বাজারে যাওয়ার উদ্দ্যেশে রওয়ানা হলে তিনি দেখেন যে, তাদের বাড়ির চার পাশে বেড়া দেওয়ার কাজ চলছে। এতে সফর মিয়া ও তার ভাইরা নুর মিয়াকে জিজ্ঞাস করেন যে, তুমরা আমার বাড়ি চার পাশে বেড়া কেনে দিলে? আমরা কিতা ঘর থাকি বারইতাম না নি? এ কথা বলা মাত্রই তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে আমার ভাইকে প্রাণে হত্যার উদ্দ্যেশে রামদা নিয়ে কুপাতে থাকে। এটা দেখে আমার ভাইকে আমি বাচাঁতে আমি এগিয়ে আসলে আমাকেও তারা বেধরক মারপিট করে হাত পা ভেঙ্গে দেয়। এমনকি আমার চোখ বরাবর তাদের হাতে থাকা পিকল দিয়ে অন্ধ করার জন্য গা মারে। চোখের নিচে গা-টি পড়ায় অল্পের জন্য আমার চোখটি রক্ষা পায়। এ মারপিটের ঘটনার সময় আমাদের চিৎকারে আমার স্ত্রী, ভাইয়ের স্ত্রী ও বোন এগিয়ে আসলে তাদেরকেও অমানুষিক ভাবে নির্যাতন ও মারপিট করেে। তাদের মারপিটে অজ্ঞান মাটিতে পড়ে যায় আমার ভাই। এতে আমি আমার ভাইকে বাচাঁতে এগিয়ে আশা মাত্রই দাউদপুর গ্রামের মৃত আফতাব উল্লার পুত্র ছাদিক মিয়া (৪৫), মৃত আফতাব উল্লার পুত্র নুর মিয়া (৫০), ইজাজুর রহমান (৩৫), হাফিজুর (২০), মৃত আবুল মিয়ার পুত্র আক্কাস মিয়া (৩৫), ছানাক মিয়া (৩৩), ছাদিক মিয়ার পুত্র ইব্রাহিম (৩০), ধন মিয়ার পুত্র মখদ্দুস মিয়া (৪৫), সহ আরো ৫/৬ জন লোক আমাদের মারে আর বলে যদি আর বেশী বাড়াবাড়ি করস তাহলে তদের সকলটির এক সাথে খুন করে নদীতে বাসিয়ে দেব। আমাদের চিৎকারে আশপাশের লোকজন আসলে তাদের কবল থেকে আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সফর মিয়া কান্না জড়িত কষ্টে আরো বলেন, এখন আমাদের কোন নিরাপত্তা নেই! নুর বাহিনীর লোকজন আমাদেরকে যে কোন সময় মেরে ফেলতে পারে। কারণ তারা এর আগেও আমাদের এলাকার কয়েকটি হত্যাকান্ডের সাথে ওরা অনেক জড়িত। প্রাণ ভয়ে এলাকার মানুষ কারো নাম প্রকাশ করে না। নুর বাহিনী ভয়ে আমাদের ঘুম খানি বন্ধ।
তিনি আরো জানান, তাদের সাথে আমাদের থানা ও আদালতে মামলা মোকদ্দমা রয়েছে। তারা আদালত, থানা পুলিশ কিছুরই ভয় করে না। বরং আরো উল্টো বলে দেখি যা মামলা কর? তর পুলিশ আর আদালত কি করতে পারে দেখি? তাদের এমন কথা শুনে কি আর শান্তিতে বসবাস করা যায়? এ ঘটনায় থানা পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উক্ত ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের আশংখা করছেন এলাকার সচেতন মহল। তারা প্রশাসনের উধর্তন কর্মকর্তার আশু হস্তক্ষেপ কামনা করছেন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর