March 19, 2024, 1:43 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

নতুন নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন

ডিটেকটিভ ডেস্কঃঃ

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিদায়ী উপাচার্য তার শেষ কর্মদিবসে বিভিন্ন পদে নতুন ১৩৭ জনকে নিয়োগের ঘটনার তদন্ত শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয়ের ৪ সদস্যের কমিটি। আর তদন্ত প্রতিবেদন জমা না দেয়া পর্যন্ত নিয়োগ কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আব্দুস সালামের স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে নিয়োগ কার্যক্রম স্থগিতের বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তির অনুলিপি বিশ্ববিদ্যালয়ের সব দপ্তরে পাঠানো হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে তদন্ত দলের আহবায়ক অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর হোসেনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যান কমিটির সদস্যরা। কমিটির অন্য সদস্যরা হলেন ড. আবু তাহের, ড. জাকির হোসেন আখন্দ ও মোহাম্মদ জামিনুর রহমান।

পরে তারা ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সঙ্গে বৈঠক করেন। কমিটির আহবায়ক জানান, ঘটনা তদন্তে বিদায়ী উপাচার্য এম আব্দুস সোবহানসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছেন তারা।

এছাড়া দুর্নীতিবিরোধী শিক্ষকদের বক্তব্যও নেয়া হয়েছে। তদন্ত শেষে আগামী ৭ কর্মদিবসের মধ্যেই কমিটি প্রতিবেদন দাখিল করবে বলেও জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬ মে শিক্ষা মন্ত্রণালয়ের পত্রের মাধ্যমে জানানো হয়েছে যে, বিশ্ববিদ্যালয়ে গত ৫/৬ মে ইস্যু করা সব অ্যাডহক ভিত্তিতে নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে এবং এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। বিধায় তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে কোনোরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এসব নিয়োগপত্রের যোগদান এবং তৎসংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম স্থগিত রাখতে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার নিয়োগ স্থগিতাদেশ অমান্য করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে ১৩৭ জনকে নিয়োগ দেয়ার ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি করে শিক্ষা মন্ত্রণালয়।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর