March 19, 2024, 10:50 am

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

দণ্ডিত হওয়ায় বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না খালেদা

সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার বিধান নেই বলে আইনমন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে। এদিকে স্বরাষ্ট্র মন্ত্রী প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, আইনের বাইরে গিয়ে তাদের কিছু করার নেই। ফলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বিদেশে চিকিৎসা নিতে যেতে আপাতত পারছেন না।

এর আগে সকালে খালেদা জিয়ার বিদেশে গিয়ে চিকিৎসা নেয়ার আবেদন বিষয়ে আইন মন্ত্রণালয় তাদের মতামত জানায়। সেই মতামত তারা ইতোমধ্যে পাঠিয়ে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে। তবে মতামতে কী রয়েছে তা জানা যায়নি। এদিকে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ড বলছে, বিএনপির চেয়ারপারসন এখন করোনামুক্ত। তবে করোনা-পরবর্তী জটিলতায় ভুগছেন তিনি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক আজ জানান, বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে চান তার পরিবার। এ জন্য সরকারের কাছে অনুমতি চেয়ে আবেদনও করা হয়েছে। বিদেশে যাওয়ার ক্ষেত্রে করোনা নেগেটিভ সনদ থাকা বাধ্যতামূলক। সেই সনদ ইতোমধ্যেই পাওয়া গেছে।

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া করোনামুক্ত হয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ২৭ দিন পর তিনি করোনা ‘নেগেটিভ’ হলেন। খালেদা জিয়া গত ১১ এপ্রিল পরীক্ষার জন্য নমুনা দেন। ওই দিন রাতেই পরীক্ষার ফলাফলে দেখা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর ১৪ পর গত ২৫ এপ্রিল আবারো নমুনা পরীক্ষা করা হয়। কিন্তু তখনো তিনি করোনা পজিটিভই ছিলেন।

বিএনপির চেয়ারপারসনের একজন ব্যক্তিগত চিকিৎসক শনিবার দিবাগত রাতে খালেদা জিয়ার করোনা নেগেটিভ হওয়ার কথা গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, এর আগে দুবার ও আজ নিয়ে মোট তিনবার খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হয়েছে। গত ২৫ এপ্রিলের পরীক্ষায় খালেদা জিয়া করোনা পজিটিভ হলেও তার শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না। এ কারণে তাকে করোনামুক্ত ধরে নিয়েই চিকিৎসা চালিয়ে যাওয়া হচ্ছিল।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের একজন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, করোনা চিকিৎসার আন্তর্জাতিক গাইড লাইন অনুযায়ী করোনা শনাক্তের দুই সপ্তাহ পরে রোগীর শরীরে যদি কোনো উপসর্গ না থাকে, তাহলে ধরে নেয়া হয় ওই ব্যক্তির দ্বারা কেউ করোনা সংক্রমিত হবে না। এ কারণেই রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ‘ননকোভিড’ রোগী হিসেবে চিকিৎসা দেয়া হচ্ছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর