March 19, 2024, 1:24 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

জগন্নাথপুরে সরকারি জমিতে ধান কর্তন

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃঃ

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি জমিতে রোপনকৃত পাকা ধান কর্তন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর উপজেলার বুদরপুর গ্রামের হাওরে।
জানাগেছে, বুদরপুর গ্রামের হাওরে ২ একর ৬২ শতক সরকারি জমির বন্দোবস্ত মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে বিরোধ ও মামলা-মোকদ্দমা চলছে। এতে সরকার পক্ষে রয়েছেন আক্কাছ মিয়া ও অন্য দিকে রয়েছেন শফিকুল ইসলাম গং। এর মধ্যে প্রতিপক্ষ শফিকুল ইসলাম গং উক্ত বিরোধীয় জমি চাষাবাদ করেন। কিছু দিন আগে উক্ত জমিটি দখলে নিতে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাল নিশানা টানানো হয়। তবে জমির পাকা ধান কর্তনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দায়িত্ব দেয়া হয় স্থানীয় ইউপি সদস্য সাহান আহমদ ও মিলাদ আহমদকে। অবশেষে ৫ মে বুধবার জমির ধান কর্তন ও মাড়াই করা হয়েছে।
এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, এটি সরকারি ভিপি সম্পত্তি। এ জমি নিয়ে সরকার ও অন্য পক্ষের মধ্যে মামলা-মোকদ্দমা চলছে। যে পক্ষ রায় পাবে তাকে বুঝিয়ে দেয়া হবে। আপাতত জমির ধান বিক্রি করে টাকা প্রশাসনের কাছে জমা থাকবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর