March 28, 2024, 8:28 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

কুড়িগ্রাম-৩ আসনের এমপি মাঈদুল ইসলাম ইন্তেকাল করায় গ্রামের বাড়ি উলিপুরে শোকের ছায়া

নুরবক্ত আলী,কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রাম-৩ আসনের (উলিপুর) জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী একেএম মাঈদুল ইসলাম বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

তার মৃত্যুতে উলিপুরে গভীর শোকের ছায়া নেমে এসেছে। দয়ালপাড়া এলাকার বাড়িতে শোকার্ত দলীয় সদস্য, গুণগ্রাহী এবং আত্মীয় স্বজনরা এসে ভির করছেন। এছাড়া তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় চলছে কোরান খানি।
তিনি দীর্ঘদিন ধরে ডায়েবেটিস ও ফুসফুস জনিত রোগে আক্রান্ত ছিলেন। তার অবস্থার অবনতি হলে, গত ২২এপ্রিল ঢাকা ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে ভর্তি করে লাইফ সাপোর্টে রাখা হয়।
তার ছোটভাই বিএনপি নেতা তাসভীর উল ইসলাম জানান, শুক্রবার বাদ জুম্মা আসাদগেট নিউ কলোনি জামে মসজিদ প্রাঙ্গণে তার প্রথম জানাজা, শনিবার তার গ্রামের বাড়ি কুড়িগ্রাম জেলার উলিপুরে হেলিকপ্টারযোগে মরদেহ আনা হবে। সেখানে উলিপুর স্টেডিয়াম মাঠে সকাল সাড়ে ১১টায় দ্বিতীয় জানাজ সম্পন্ন হবে। তারপর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকায়। রোববার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল ১১ টায় তার তৃতীয় নামাযে জানাজা অনুষ্ঠিত হবে। ওই দিনই বাদ আছর গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গণে চতুর্থ জানাযা শেষে বাদ মাগরিব বনানী কবরস্থানে দাফণ করা হবে।
একেএম মাঈদুল ইসলামের মৃত্যু কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিমসহ রাজনৈতিক নেতৃবৃন্ধ শোক জানিয়েছেন।
একেএম মাঈদুল ইসলাম ১৯৪০ সালে ২৯মে ভারতের আসামের কোকরাড়াডাঙ্গার সুখের চরে জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম আবুল কাসেম পাকিস্তান জাতীয় পরিষদের ডেপুটি স্পীকার ছিলেন।
মাঈদুল ইসলাম ১৯৭৯ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত ডাক, তার ও টেলিযোগাযোগসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। এরপর থেকে তিনি ১৯৯৬, ২০০৮ এবং ২০১৪ সালে কুড়িগ্রাম-৩ আসন (উলিপুর) এমপি হিসেবে নির্বাচিত হোন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/১২মে২০১৮/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর