March 28, 2024, 8:26 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

কলকাতা হয়ে বেনাপোল দিয়ে বাংলাদেশে ‘বন্ধন এক্সপ্রেস

কলকাতা হয়ে বেনাপোল দিয়ে বাংলাদেশে ‘বন্ধন এক্সপ্রেস
বেনাপোল থেকে এনামুল হক


খুলনা-কলকাতা রুটের প্রথম ট্রেন ‘বন্ধন এক্সপ্রেস’ ৫৩ জন যাত্রী ও ১৩ জন স্টাফ নিয়ে বাংলাদেশে প্রবেশ করে । বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল পৌনে ১০ টার দিকে যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে পৌঁছায় ট্রেনটি। ইমিগ্রেশন ও কাস্টমসের কার্যক্রম শেষ করে সোয়া ১০ টার সময় ট্রেনটি খুলনার উদ্দেশে বেনাপোল ছেড়ে যায়।

ইমিগ্রেশন ওসি ওমর শরীফ বলেন, ‘১৩ জন স্টাফ ও ৫৩ যাত্রী নিয়ে বন্ধন এক্সপ্রেস ট্রেন সকাল পৌনে ১০টার সময় বেনাপোল স্টেশনে পৌঁছায়। শৃঙ্খলার সঙ্গে ইমিগ্রেশনের সব কাজ সম্পন্ন করা হয়। এরপর ট্রেনটি খুলনার উদ্দেশে ছেড়ে যায়। বিকালে ট্রেনটি খুলনা থেকে আবার কলকাতার উদ্দেশে ছেড়ে যায়।

বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, সপ্তাহে প্রতি বৃহস্পতিবার একই সময়ে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে। এই ট্রেনে ৪৫৬টি সিটের ব্যবস্থা রয়েছে। তবে যাত্রী পরিবহন শুরুর প্রথম দিন মাত্র ৫৩ জন যাত্রী নিয়ে ট্রেনটি বাংলাদেশে এসেছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে ভিডিও করফারেন্সে গত ৯ নভেম্বর এই ট্রেনের উদ্বোধন করা হয়। তবে প্রথমদিন শুধু কর্মকর্তারাই ট্রেনে ভ্রমণ করেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর