March 28, 2024, 8:49 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

কর কর্মকর্তার ওপর কর্মচারীদের হামলা বিসিসি’র

বরিশাল প্রতিনিধিঃ

বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তার সামনে কর কর্মকর্তা আবুয়াল মাসুদ মামুনকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিকরা। অফিসে প্রভাব বিস্তার নিয়ে দৈনিক মজুরি ভিত্তিক কর্মকারী মো. রাজিব, ইকরামুল হোসেন, রোকসাদুজ্জামান হিমেল এবং মিন্টু দাস এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে নগর ভবন চত্ত্বরে সিসি ক্যামেরার সামনে এই হামলা পর বিষয়টি নিয়ে জরুরি বৈঠকে বসেন মেয়র-কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীরা।
বিসিসি’র কর কর্মকর্তা আবুয়াল মাসুদ মামুন জানান, দৈনিক মজুরি ভিত্তিক কর্মী ইকরামুল হোসেন এবং রোকসাদুজ্জামান হিমেল তার কক্ষে গিয়ে তাদের চাকরিচ্যুতির কারণ জানতে চান। বিষয়টি নিয়ে তিনি প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলার পরামর্শ দেন। বিকেল সাড়ে ৩টার দিকে অফিস কক্ষ থেকে বের হয়ে নগর ভবন চত্ত্বরে যাওয়া মাত্রই দৈনিক মজুরি ভিত্তিক ৪ কর্মী নিজেদের বঙ্গবন্ধু পেশাজীবী লীগ পরিচয় দিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহকে কটাক্ষ করার অভিযোগ তুলে তার উপর আকস্মিক হামলা চালায়। তারা তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। ঘটনার সময় মেয়র আহাসান হাবিব কামাল এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াহিদুজ্জামানও তার অদুরে পেছনে ছিলেন।
এ ঘটনার পরপরই নগর ভবনে গিয়ে মেয়রের কক্ষে ভীড় দেখা যায়। সেখানে হামলাকারীদের পক্ষাবলম্বন করে বক্তব্য দেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নেতা ও নগর পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা, সম্প্রতি ঠিকাদারের হাতে লাঞ্ছিত হওয়া নির্বাহী প্রকৌশলী মো. আনিচুজ্জামান এবং মোয়াজ্জেম হোসেন।

এ সময় মেয়র আহসান হাবিব কামাল সবার উদ্দেশ্যে বলেন, আবুয়াল মাসুদ মামুন কেন, নগর ভবনে কোন কর্মকর্তা-কর্মচারিই আবুল হাসানাত আবদুল্লাহ সম্পর্কে কটুক্তি করতে পারে না। আর ঘটনার সময় তিনি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা একটু পেছনে ছিলেন। তিনি বা প্রধান নির্বাহী কর্মকর্তা এ রকম কোন মন্তব্য শোনেন নি। এটা অহেতুক হয়রানী করার জন্য একজন নেতার নাম ব্যবহার করা হয়েছে।

জরুরি বৈঠকে উপস্থিত জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়দ উল্লাহ সাজু বলেন, আবুল হাসানাত আবদুল্লাহর নাম ব্যবহার করে নোংরা রাজনীতি বন্ধ হওয়া দরকার। এ ব্যাপারে তিনি মেয়র এবং প্রধান নির্বাহী কর্মকর্তাকে কঠোর হওয়ার অনুরোধ করেন।

জরুরি বৈঠকের প্রথম দিকে নির্বাহী প্রকৌশলী আনিচুজ্জামান এবং দীপক লাল মৃধা হামলাকারীদের পক্ষে অবস্থান নিলেও পরে হামলাকারী শ্রমিকরা বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেউ নয় বলে দায় এড়ানোর চষ্টিা করেন।

 

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/২৫এপ্রিল২০১৮/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর