March 28, 2024, 9:34 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

আফগানিস্তানে জুমার নামাজে বিস্ফোরণ, নিহত ৬২

আফগানিস্তানে জুমার নামাজে বিস্ফোরণ, নিহত ৬২

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানে একটি মসজিদে জুমার নামাজের সময় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬২ জন মুসল্লি নিহত হয়েছেন বলে দাবি করা হচ্ছে। এ ছাড়া আহত হয়েছেন শতাধিক মানুষ।

 

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় নাঙ্গারহার প্রদেশে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

নাঙ্গারহার প্রদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদেরি জানান, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ শতাধিক লোক আহত হয়েছেন। বিস্ফোরণের ধ্বংসস্তূপ থেকে লাশ এখনও বের করছে উদ্ধারকর্মী ও স্থানীয়রা।

 

স্থানীয় বাসিন্দা মালিক মোহাম্মদী গুল শিনওয়ারী জানান, হামলায় মসজিদটি পুরোপুরি ধসে গেছে।

 

খবরে বলা হয়েছে, হাসকা মিনার একটি হাসপাতালের চিকিৎসক এএফপিকে জানিয়েছেন, প্রায় ৩২টি লাশ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এ ছাড়া ৫০ জনের মতো আহতকে এনে ভর্তি করা হয়েছে।

 

এখন পর্যন্ত সহিংস এই ঘটনার কেউ দায় স্বীকার করেনি। তবে ওই প্রদেশে তালেবান বিদ্রোহী ও জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে।

 

প্রসঙ্গত, বৃহস্পতিবার জাতিসংঘ নতুন এক প্রতিবেদনে জানায়, গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত আফগানিস্তানে নজিরবিহীনভাবে বেসামরিক লোক হতাহতের ঘটনা ঘটেছে। তার একদিন পরই এ হামলার ঘটনা ঘটলো।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর