March 28, 2024, 4:11 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

আইফোন এসই-২ আসছে ২০১৮ সালে

আইফোন এসই-২ আসছে ২০১৮ সালে

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

২০১৮ সালের প্রথমার্ধে অপেক্ষাকৃত কম দামের নতুন আইফোন আনার প্রস্তুতি নিচ্ছে অ্যাপল, বুধবার এ খবর প্রকাশ করেছে চীনা দৈনিক ইকোনমিক ডেইলি।

আইফোন এসই ২ নামের এই আইফোনের দাম হবে প্রায় সাড়ে চারশ’ ডলার। ক্রমবর্ধমান বাজারের দিকে লক্ষ্য রেখে এই আইফোন আনা হবে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে, যদিও এ ক্ষেত্রে কোনো সূত্র উল্লেখ করা হয়নি।

ওই প্রতিবেদনে বলা হয়, আইফোন এসই২ বর্তমানে বাজারে থাকা আইফোন এসই-এর জায়গা নেবে। অপেক্ষাকৃত কম দামে আইফোন ব্যবহারকার করতে চান আর ছোট পর্দার ভক্ত এমন ব্যবহারকারীদের জন্য আইফোন এসই বানানো হয়েছিল। বিশেষত, ক্রমবর্ধমান বাজারের গ্রাহকদের জন্য যারা অ্যাপলের প্রিমিয়াম ডিভাইসগুলো কিনতে পারেন না তাদের লক্ষ্য করা হয়, বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

২০১৬ সালের মার্চে আইফোন এসই উন্মোচন করে অ্যাপল। এই আইফোনটি দেখতে অনেকটাই আইফোন ৫এস এর মতো। তবে এ ক্ষেত্রে অনেকটা না বলে হুবুহু একই রকম দেখতে বলাটাই বোধ হয় ঠিক হবে। আইফোন ৫এস এর মতো এরও পর্দা ৪ ইঞ্চি। দেখতে আইফোন ৫এস এর মতো হলেও এর কার্যক্ষমতা তার চেয়ে অনেক বেশি। অ্যাপল এ৯ ৬৪ বিট প্রসেসর ব্যবহার করা হয় এতে। এর ফলে আইফোন এসই এর কার্যক্ষমতা আইফোন ৬ এর সমান এবং আইফোন ৫ এস এর দিগুণ।

আসন্ন আইফোন এসই ২-তে যাতে অ্যাপলের আইওএস ১১ অপারেটিং সিস্টেম চলে সেজন্য এতে আরও ক্ষমতাধর প্রসেসর ব্যবহার করা হবে বলে ধারণা করা হচ্ছে।

এ নিয়ে এখনও অ্যাপলের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর