January 18, 2022, 7:03 am

শিরোনাম :
মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের নাব্যতা রক্ষায় খননকৃত মাটি ফেলতে জমি অধিগ্রহণই ভরসা ঝালকাঠিতে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধা খুন ! ছেলেকে স্কুলে ভর্তি করাতে এসে বাবা হলেন লাশ! বরিশালে বাবুগঞ্জে ওসি’র তদারতিতে ৪৮ ঘন্টার মধ্যে গৃহবধূ মরিয়ম হত্যার আসামী গ্রেপ্তার সিলেটের পুলিশ কমিশনার নিশারুল আরিফের সফল কার্যক্রম! র‌্যাব-১০ এর অভিযানে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ ডাকাত দলের ০৭ সদস্য গ্রেফতার মৌলভীবাজার গাঁজাসহ মাদক কারবারি আটক কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সুন্দরগঞ্জে এমজেবি-জেজেবি কর্তৃপক্ষের বিরুদ্ধে মানববন্ধন শশুরের আত্মহত্যায় প্ররোচিত মামলায় জামাই আটক কুলাউড়া সরকারি কলেজের শিক্ষার পরিবেশের উন্নয়নে কাজ করে যাব’- মোহাম্মদ আবু জাফর রাজু হিলিতে ভিওআইপি ব্যবসা করার অপরাধে আটক-১ ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট জনবান্ধব ইউএনও’র কর্মপরিকল্পনায় বদলে গেছে ‘তানোর’ হিলিতে ভিওআইপি ব্যবসা করার অপরাধে আটক-১ মাদ্রাসার প্রভাষকের উপর অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সড়ক পারাপারে বিদ্যালয়ের সম্মুখে জেব্রা ক্রসিং দেয়ার দাবি শিক্ষার্থীদের কুড়িগ্রামে ডায়রিয়া ওয়ার্ডে বেড সংখ্যার ৫ গুণ রোগী কারিগরি শিক্ষা বোর্ডের সকল শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকা বাধ্যতামূলক

হোমিওতে করোনা জব্দ পজেটিভ রোগীকে নেগেটিভ করা ও প্রতিষেধকসহ চিকিৎসার সুখবর ভিডিও লিংকসহ

Spread the love

ডাঃ মোস্তাফিজুর রহমানঃ

হোমিওপ্যাথি একটি লক্ষণ ভিত্তিক চিকিৎসা। হোমিওপ্যাথির জনক হ্যানিম্যান ২০০ বছরের অধিককাল আগে সদৃশ বিধান চিকিৎসার প্রবর্তক ছিলেন। করোনার যে সব লক্ষণ দেখা যায় এবং কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তি যদি পরীক্ষায় পজেটিভ হয় উভয় ক্ষেত্রে হোমিওতে চিকিৎসা সম্ভব। বিষয়টি পরিষ্কার করার জন্য ভারত ও বাংলাদেশের হোমিওপ্যাথিক চিকিৎসকগণ ইতিমধ্যে এ চিকিৎসা ব্যাপক আস্থা অর্জন করেছেন। যেখানে পৃথিবী ব্যাপি করোনা ভাইরাস এর ভ্যাক্সিন,টিকা ও চিকিৎসা উন্নত দেশগুলি এখনো আবিষ্কার করতে পারেনি সেখানে করোনা আজকের চিন্তার বিষয়। এ যাবত সারা পৃথিবীতে করোনায় মৃত্যুর সংখ্যা ৪০২,৭৪৬ এবং আক্রান্ত ৭,০১৩,৭৩৭ জন অথচ সারা বিশ্বে এখনো করোনার হাত থেকে রক্ষার জন্য ভ্যাক্সিন আবিষ্কার হয় নি। সেখানে হোমিওপ্যাথি চিকিৎসকগণ মানব জাতিকে করোনার হাত থেকে রক্ষার জন্য কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে। এ ব্যাপারে এভারগ্রীন হোমিও হোম সার্ভিস করোনার লক্ষণে বা পজেটিভ শনাক্তের পর রোগীদের জন্য কিছু লক্ষণ তুলে ধরলো। যদি করোনা আক্রান্ত ব্যক্তির মধ্যে এইসব লক্ষণ থাকে শুধু সেই লক্ষণের নাম্বারটি অথবা একাধিক নাম্বার উল্লেখ করে, এর সাথে রোগীর ছবিসহ বর্তমান সমস্যা ও কষ্টের কথা উল্লেখ করে ই-মেইল করুন।

E-MAIL: dr.eghhs@gmail.com

এছাড়া বিস্তারিত জানতে visit করুন www.eghhsbd.com

টেলিফোনঃ ০২-৪৮ ৩১০ ০০৭, ০১৭১৩-৫৫৪ ০০৭, ০১৯৭ ৬১ ৭ ৬১ ৬১

ঠিকানাঃ (তৃতীয় তলা), ৪৬, সিদ্ধেশ্বরী সার্কুলার রোড (সিআইডি ও এসবি হেড অফিসের বিপরীতে) মালিবাগ মোড়, ঢাকা-১২১৭।

ঔষুধ নেওয়ার জন্য রোগীর আসার প্রয়োজন নেই। রোগীর পক্ষ থেকে যে কেউ সংগ্রহ করে ঔষুধ সেবন করতে পারবে।কুরিয়ার এবং হোম ডেলিভারি এর মাধ্যমে ঔষুধ প্রাপ্তি নিশ্চিত করা যাবে।

বিঃ দ্রঃ এ ব্যাপারে বিস্তারিত জানতে  video link ক্লিক করে জেনে নিনঃ ­

করোনা আক্রান্ত রোগীর লক্ষণ অনুযায়ী নিম্নের যেসব লক্ষণ মিলে যাবে শুধু তা উল্লেখ করে ই-মেইল করুনঃ  

  লক্ষণঃ

 করোনা রোগী পজেটিভ হলে যেসব লক্ষণ দেখা যাবে তার কিছু লক্ষণ নিম্নে তুলে ধরা হলোঃ

 ১। শরীর ব্যাথাসহ হালকা জ্বর এবং গলা ব্যাথা, অন্য কোন উপসর্গ বা লক্ষণ নাও থাকতে পারে।

২। শরীর ব্যাথাসহ হালকা জ্বর ও শুষ্ক কাশি, অবসাদ (দূর্বলতার ভাব) থাকবে।

৩। অধিক জ্বর সহ প্রচন্ড গলা ব্যাথা এবং ঘুম থেকে চমকে উঠে, রোগী তন্দ্রাচ্ছন্ন থাকে।

৪। অধিক জ্বর সহ প্রচন্ড গলা ব্যাথা এবং অস্থিরতা, মৃত্যুর ভয় থাকে।

৫। প্রচন্ড শ্বাসকষ্ট,  অস্থিরতা, মৃত্যুর ভয়, অত্যন্ত দুর্বলতা, শরীরে শীতবোধ থাকা স্বত্বেও গায়ে কাপড় রাখতে চায় না।

৬। ফুসফুস কঠিন হয়ে যায়, শ্বাস নিতে কষ্ট হয়।

৭। অবসাদসহ (দূর্বলতার ভাব) জ্বর জ্বর ভাব, প্রস্রাব-পায়খানা, শরীরে কোন ব্যথা থাকে না।

৮। করোনার সকল লক্ষণের সাথে পাতলা (বদ হজম) পায়খানা সহ দূর্বলতা থাকলে।

৯। শ্বাসকষ্ট নাকের পাতা উঠানামা করে।

১০। গলার বাম দিকে ব্যাথা।

১১। গলার ডান দিকে ব্যাথা।

১২। ভেন্টিলেশনের রোগীর ক্ষেত্রে যদি জ্ঞান না থাকে।

১৩। ভেন্টিলেশনের রোগীর ক্ষেত্রে যদি জ্ঞান থাকে।

বিশেষ দ্রষ্টব্যঃ ভেন্টিলেশনঃ যে সমস্ত রোগীর ভেন্টিলেশন প্রয়োজন হয় বা বাহির থেকে অক্সিজেন সাপোর্টের প্রয়োজন হয় শ্বাস-প্রশ্বাস চালু রাখতে, এ ধরণের রোগীর ক্ষেত্রে জরুরী ভিত্তিতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন, ইনশাল্লাহ ভেন্টিলেশন না দিয়েও রোগী হোমিও ঔষুধের মাধ্যমে দ্রুত আরোগ্য লাভ করবে।

ভারত ও বাংলাদেশে হোমিও চিকিৎসার মাধ্যমে কোভিড-১৯ তথা করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর হোমিওপ্যাথি চিকিৎসায় আরোগ্য লাভের বিষয় তিনটি সাক্ষাৎকার/প্রতিবেদন প্রকাশ করা হলঃ

লিংকঃ বিষয়টি পরিষ্কার হওয়ার জন্য ভারতীয় টিভি চ্যানেলে হোমিওতে করোনা জব্দ, visit করুন-

১। https://www.facebook.com/Zee24Ghanta/videos/267791964340428/

 

 

 

 

 

 ২। https://www.facebook.com/himu71news/videos/222675752156769/

প্রাইভেট ডিটেকটিভ/৮জুন ২০২০ /ইকবাল

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ