February 2, 2023, 3:27 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে অসহায় শীতার্তদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরন জগন্নাথপুরে কমদামে সরকারি চাল কিনতে অভাবী মানুষের দীর্ঘ লাইন গাবতলীতে এতিমদের মাঝে বিএনপির শীতবস্ত্র বিতরণ রংপুরে সাংবাদিকের মোবাইল ও টাকা ছিনতাই ঘটনায় শীর্ষ সন্ত্রাসী মুরগী মিলন গ্রেফতার দলিল এক মৌজায় ভোগ করছেন অন্য মৌজায় মোংলায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত সারিয়াকান্দিতে ছিল গালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চালের উদ্ধার মধুপুরের লাখো মানুষের স্পন্দন, কে এই সরকার সহিদ  পীরগঞ্জে ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  সরিষাবাড়িতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সহিংসতার ঝুঁকিতে থাকা দেশের তালিকায় শীর্ষে পাকিস্তান: প্রতিবেদন

অনলাইন ডেস্ক:

নতুন করে সহিংসতার ঝুঁকিতে থাকা দেশগুলোর তালিকায় সবার শীর্ষে রয়েছে পাকিস্তান। দেশটি নিরাপত্তা ও মানবাধিকারসহ তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সহিংসতা বৃদ্ধির মতো নানা চ্যালেঞ্জের সম্মুখীন। ‘আর্লি ওয়ার্নিং প্রজেক্ট’ নামে একটি গবেষণা সংগঠনের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

সংবাদমাধ্যম আল আরাবিয়্যা জানিয়েছে, বিশ্বের দেশগুলোর মধ্যে সহিংসতার ঝুঁকি নিয়ে কাজ করা ‘আর্লি ওয়ার্নিং প্রজেক্ট’ তার প্রতিবেদনে বলছে-  স্থানীয় সশস্ত্র সংগঠন টিটিপির সহিংসতা পাকিস্তানের জন্য প্রধান চ্যালেঞ্জ। আর দেশটি ইতোমধ্যে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটে ভুগছে।


গত জুনে টিটিপি পাকিস্তান সরকারের সঙ্গে সংঘাতবিরতির চুক্তি করলেও তারা সেখান থেকে সরে এসেছে। ফলে পাকিস্তানের জন্য ফের নিরাপত্তা চ্যালেঞ্জ তৈরি হচ্ছে। গত সপ্তাহে সংঘাত বিরতির চুক্তি থেকে সরে দাঁড়িয়ে সহিংসতা চালানোর  হুঁশিয়ারিও দিয়েছে আফগানিস্তান তালেবানের মিত্র টিটিপি।


টিটিপি এক বিবৃতি জানিয়েছে- ‘যেহেতু দেশের বিভিন্ন এলাকায় মুজাহিদিনদের বিরুদ্ধে সামরিক অভিযান চলছে…। তাই গোটা দেশের যেখানে পারেন আক্রমণ চালানো আপনার জন্য অপরিহার্য।’
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর