May 9, 2021, 3:46 pm

শিরোনাম :
রাবি ভিসির ‘মানবিক নিয়োগ’ টিকবে কি? ২৪ ঘণ্টায় আরো ৫৬ মৃত্যু দণ্ডিত হওয়ায় বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না খালেদা নতুন নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন ফেরি বন্ধ থাকলেও ঘাটে বাড়িফেরা মানুষের ভিড় যশোরে দু’জনের শরীরে করোনার ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট ঝিনাইদহের হরিণাকুন্ডু অতিদরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির নামে কোটি টাকা লুটপাটের পায়তারা কিটের মূল্য কমলেও কমেনি বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার ফি খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে মতামত কাল: আইনমন্ত্রী ভারতে একদিনে ৪ হাজারের বেশি মৃত্যুর নতুন রেকর্ড শ্রীমঙ্গলে ১ কোটি ২৫ লাখ টাকার ভারতীয় চশমা—সানগ্লাস আটক চীনা রকেটের ধ্বংসাবশেষ এ সপ্তাহেই আছড়ে পড়বে পৃথিবীতে ইসলামের নামে সহিংসতায় জড়িতরা অমানুষ: স্বরাষ্ট্রমন্ত্রী সেনা প্রত্যাবর্তনে আফগানিস্তানে যুদ্ধবিমান পাঠাবে আমেরিকা আইপিএল স্থগিতে ক্ষতি ২৮৮১ কোটি টাকা ঈদের আগে অস্থির নিত্যপণ্যের বাজার জগন্নাথপুরে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতিকে প্রাণ নাশের হুমকি জগন্নাথপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা পটুয়াখালীতে একাধিক চুরি, ডাকাতি ও ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী গ্রেফতার লালপুরে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৭!

রাজশাহীতে প্রাণ কোম্পানির জবর দখল’ কৃষকের জমি ফিরিয়ে দেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::
রাজশাহীর গোদাগাড়ীতে প্রাণ কোম্পানি কর্তৃক কৃষক মোঃ মখলেশের জমি অবৈধভাবে দখলের প্রতিবাদ ও দখলকৃত জমি ফিরিয়ে দিয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। শনিবার (৩১ অক্টোবর) ২০২০ ইং বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানানো হয়।
রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্মৃতি পরিষদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, সালাউদ্দীন মিন্টু, শহীদ পরিবারের সদস্য ডা. রোকনুজ্জামান রিপন প্রমূখ।
এ সময় বক্তারা বলেন, জেলার গোদাগাড়ীতে প্রাণ কোম্পানি সাধারণ কৃষকের জমি দখলে নিতে পুলিশ দিয়ে নিযার্তন চালিয়েছে এবং অবৈধভাবে কাটা তারের বেড়া দিয়ে জমি ঘিরে রেখেছে। ফসল ফলাতে না পারায় করোনাকালীন সংকটে অধার্হারে-অনাহারে দিনাতিপাত করছে কৃষক পরিবার। এছাড়া দফায় দফায় ওই কৃষকের ওপর হামলাও চালানো হয়েছে। অনতিবিলম্বে জমি ফিরিয়ে দিতে হবে ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলে কাটা তারের বেড়া অপসারণ করে জনগণই জমি উদ্ধার করবে।
বক্তারা আরো বলেন, প্রশাসন-আমলাদের ওপর ভর করে রাজনীতি হয় না। জনগণকে সঙ্গে নিয়ে জনগণের ওপরই ভর করে রাজনীতি করতে হয়। রাজনীতিবিদরা জনগণের দাবি-দাওয়া পূরণে সোচ্চার নেই। কৃষকের জমি কৃষকেরই থাকবে। তবে রাজনীতিবিদরা সহযোগিতা না করলেও জনগণকে সঙ্গে নিয়ে দখলকৃত জমি ফিরিয়ে আনা হবে।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ